পাবনায় ১০ দিনব্যাপী বিসিকের উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠিত

0
66

মামুনুর রহমান,পাবনা: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করর্পোরেশন (বিসিক) এর উদ্যোগে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পাবনা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিত ১০ দিনব্যাপী উদ্যোক্তা মেলার সমাপনী গতকাল অনুষ্ঠিত হয়েছে ।

সন্ধায় মেলা চত্বরে বিসিক উপ-মহাব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আ স ম আব্দুল রহিম পাকন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শরিফ আহম্মেদ।এবারের মেলায় ৫০টি স্টল বলেছিলো। উদ্যোক্তারা নিজেদের তৈরি ও সংগৃহিত হস্তশিল্প, কারুশিল্প, হাতে তৈরি পোষাক, পিঠা, কেক, বাঁশের তৈরি সামগ্রী, ফুলের গাছ, শীতের পোষাক, পাটের তৈরি সামগ্রী নিয়ে মেলাতে অংশ গ্রহণ করেন।

মেলায় ১কোটি ২১লাখ টাকার বেচা বিক্রি হয়েছে বলে আয়োজকরা জানান। নিজস্ব পণ্য ও অগ্রাধিকার নিয়ে মেলায় শ্রেষ্ঠ উদ্যোক্তা হিসেবে প্রথম স্থান অধিকার করেন ফেমাস হ্যান্ডিক্রাফট উদ্যোক্তা আফরোজা আক্তার, দ্বিতীয় হয়েছেন মহন গার্মেন্টস উদ্যোক্তা মোঃ মহন, তৃতীয় হন পিওর ফুট পয়েন্ট উদ্যোক্তা মনিরুল ইসলাম। অতিথিবৃন্দরা তাদের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন এবং সকল উদ্যোক্তাদের স্টল পরিদর্শন করেন।