নওগাঁয় ভ্রাম্যমাণ খামার থেকে ডাকাতি হওয়া ৫শ’ হাঁস ঢাকা থেকে উদ্ধার, আটক ১

0
36

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় খামার থেকে ডাকাতি হওয়া ৫শ’ হাঁস ঢাকা থেকে উদ্ধার করেছে থানা পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাক সহ ঘটনার সাথে জড়িত চার জনকে গ্রেফতার করেন পুলিশ।

শুক্রবার রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগীতায় নওগাঁর রাণীনগর থানার চৌকস পুলিশ এর হাঁসগুলো উদ্ধার করতে সক্ষম হয়েছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ।

রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ জানান, সিরাজগঞ্জ এর তাড়াশের খামারী রাশেদুল ইসলাম নওগাঁর রানীনগর উপজেলার ভাটকৈ এলাকায় ৭শ’ থেকে ৮শ’ হাঁসের একটি ভ্রাম্যমাণ খামার নিয়ে এসে হাঁসগুলো লালন-পালন করছিলো। সেই খামার দেখভালের জন্য ৩জন লোকও থাকতেন। গত বৃহস্পতিবার ২৫ জানুয়ারী দিনগত রাতে ঐ ৩ জন খামারীদের হাত-মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ৫-৬ জন ডাকাত সদস্য খামার থেকে ৫শ’ হাঁস, ৬শ’ ডিম ও দুটি মোবাইল ফোন ডাকাতি করে নিয়ে যায়।

এ ঘটনায় খামারের মালিক গত শুক্রবার ২৬জানুয়ারী রানীনগর থানায় মামলা দায়ের করেন।

মামলার সূত্রধরে ও নওগাঁর সুযোগ্য জেলা পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক স্যারের নিদের্শনা মোতাবেক থানা পুলিশ এর চৌকস টিম হাঁস গুলো উদ্ধার সহ জড়িতদের গ্রেফতারের অভিযান শুরু করেন। শুক্রবার প্রথমে পুলিশ ঘটনার সাথে জড়িত আব্দুল আহাদকে সান্তাহার থেকে গ্রেফতার সহ ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করেন। এরপর তার দেওয়া তথ্য মতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগীতায় হাঁসগুলো উদ্ধার করা হয়।

এ সময় একটি মিনি ট্রাক ও ঘটনার সঙ্গে বগুড়া জেলার আদমদিঘী উপজেলার বেজার গ্রামের এরশাদুল হকের ছেলে আব্দুল আহাদ (২৮), নওগাঁ সদর উপজেলার খাস-নওগাঁ মফিজপাড়ার শামছুল আলমের ছেলে হিমেল প্রাং (২৫), মান্দা উপজেলার পারশিমলা গ্রামের ইউনুছ আলীর ছেলে সাকিবুল রহমান রনি ওরফে ময়নুল (২৫) ও ট্রাক চালক বগুড়া সদর উপজেলার ছোট কুমিড়া গ্রামের হানিফ মন্ডলের ছেলে রহিদ মন্ডল (২২) কে আটক করে থানায় নিয়ে আসা হয় এবং শনিবার বিকেলে গ্রেফতার কৃত মোট ৪ জনকে আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনার সাথে জড়িত অন্য আসামীদেরও গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।