সংরক্ষিত মহিলা আসনে এমপি প্রার্থী অধ্যাপক তসলিমা বেগম লাভলী

0
123

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগের ময়মনসিংহ জেলা শাখার বর্তমান ও সাবেক শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যাপক তসলিমা বেগম লাভলী সংরক্ষিত মহিলা আসনে এমপি প্রার্থী কাজ করছেন। তিনি নান্দাইল উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্টাতা ও আমৃত্যু সভাপতি শাহানা আজিজ ও নান্দাইল বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুল আজিজ দম্পতির কন্যা।

বর্তমানে জাতীয় মহিলা সংস্থা ও প্রয়াস ফাউন্ডেশন প্রশিক্ষিত মহিলা সমবায় সমিতি লি: এর চেয়ারম্যান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আওয়ামী লীগের পলিটিক্যাল ফেলো ও মাষ্টার ট্রেইনার, ও ময়মনসিংহের নাসিরাবাদ কলেজের সহকারী অধ্যাপক ও রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান হিসাবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি নান্দাইল উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছিলেন।

শিক্ষা জীবনে অধ্যাপক তসলিমা বেগম লাভলী মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ ও আনন্দমোহন সরকারি কলেজের ছাত্রলীগের কর্মী হিসাবে রাজনীতিতে জড়িত ছিলেন। তিনি তার কর্মের গুনে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ২০২১ সালে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন।

জানতে চাইলে অধ্যাপক তসলিমা বেগম লাভলী বলেন, আমি স্মার্ট বাংলাদেশ বিনির্মানের অংশ নিতে প্লাটফর্ম হিসেবে সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী হয়েছি। এর আগে ময়মনসিংহ-৯(১৫৪), নান্দাইল আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলাম। আশাকরি মাননীয় প্রধানমন্ত্রীর আমাকে সংরক্ষিত মহিলা আসনে এমপি করে স্মার্ট বাংলাদেশ গড়ায় অবদানের সুযোগ দিবেন।