সিনিয়র সাংবাদিক আবদুর রহিম আর নেই

0
47

জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সদস্য, সাবেক প্রধান তথ্য কর্মকর্তা ও অধুনালুপ্ত বাংলাদেশ অবজারভার পত্রিকার নির্বাহী সম্পাদক আবদুর রহিম আর নেই।

শনিবার সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।

তিনি তিন ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

আগামী ৩০ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। পরে গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে বাদ জোহর বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

মরহুম আবদুর রহিমের জন্ম ১৯৩৬ সালের ২৫ জুলাই নোয়াখালী জেলার জয়কৃষ্ণপুর গ্রামে। কর্মজীবনে তিনি বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ছিলেন। ১৯৮০ সালে জাতিসংঘের বাংলাদেশের প্রতিনিধি ও লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার, প্রেসের দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগের খণ্ডকালীন প্রভাষক ছিলেন। তাঁর উল্লেখযোগ্য প্রকাশনা নিশাচরের নিশিদিন, সুপ্রভাত বাংলাদেশ ও যুদ্ধাপরাধীর জবানবন্দি।

জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত আবদুর রহিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।