উত্তরায় ড্রাম ট্রাকের চাপায় শ্রমিক নিহত

0
63

মনির হোসেন জীবন : রাজধানী উত্তরা পশ্চিম থানার লেক পাড়ে মাটি ভর্তি একটি ড্রাম ট্রাকের চাপায় পড়ে এক শ্রমিক (লেবার) নিহত হয়েছেন।

পুলিশ বলছে, নিহতের নাম এনামুল হক (৩৮)। সাতক্ষীরা জেলার আশাশুনি থানার গোনাকর কাঠি গ্রামের আশরাফ আলীর পুত্র। বর্তমানে তিনি উত্তরা লেকপাড় এলাকায় থাকতেন। পেশায় তিনি মাটি কাটার শ্রমিক ছিলেন।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উত্তরা পশ্চিম থানা এলাকার ১৩ নং সেক্টর লেক ড্রাইভ রোডে এ দুর্ঘটনা ঘটে। পরে মুমূর্ষু অবস্থায় এনামুল হককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক আজ রোববার ভোর ৪টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

আজ উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল হাসান মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এঘটনায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়েরের প্রস্ততি চলছে।

এদিকে, উত্তরা লেক উন্নয়ন প্রকল্পের সাইড ইঞ্জিনিয়ার কিশোর কুমার সাগর জানান, গত প্রায় ২ সপ্তাহ ধরে সেখানে লেবার হিসেবে কাজ করে আসছিলেন এনামুল। শনিবার রাত দেড়টার দিকে লেক পাড়ে প্রকল্পের কাজে ব্যবহৃত মাটি ভর্তি একটি ড্রাম ট্রাক পিছনের দিকে চালানোর সময় সেই ট্রাকের নিচে চাপা পড়ে গুরুতর আহত হয় এনামুল। দেখতে পেয়ে আহত এনামুলকে স্থানীয় হাইকেয়ার হসপিটালে নেওয়া হয়। সেখান থেকে রাতে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের সহকর্মী সোহাগ জানান, গতরাতে উত্তরা ১৩ নং সেক্টরের লেকের পাড়ের রাস্তার মাটি সমান করছিলাম এনামুলসহ আমরা কয়েকজন শ্রমিক। এ সময় লেকের মাটি নেওয়ার জন্য ড্রাম ট্রাকটি ব্যাক গিয়ার দিলে এনামুল ট্রাকের নিচে চাপা পড়লে এদুর্ঘটনাটি ঘটে।

আজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ময়নাতদন্তের জন্য নিহতের মৃতদেহ ঢামেকের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। এবিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।