স্বপ্নের মেট্রোরেলে উপচেপড়া ভীড় চোখে পড়ার মতো

0
51

মনির হোসেন জীবন- রাজধানীতে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের সবগুলো স্টেশনই চালু হয়েছে গতকাল শনিবার থেকে। সাপ্তাহিক ছুটির দিনে দর্শনার্থীদের ভিড় কিছুটা বেশি থাকলেও আজ রোববার সকাল থেকেই অফিসগামী মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

রোববার সকালে মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনে সরেজমিনে দেখা যায়, অফিসগামী মানুষ এই স্টেশন থেকে মতিঝিল ও সচিবালয়ের উদ্দেশ্যে উঠছেন। আবার কেউ বিভিন্ন স্টেশন থেকে এসে নামছেন৷ তারা বলছেন, যানজটের এই শহরে এত দ্রুত গন্তব্যে পৌঁছে দিচ্ছে মেট্রোরেল। নির্বিঘ্নে যাতায়াত করতে পেরে উচ্ছ্বসিত যাত্রীরা৷ এতে করে সকল শ্রেনীর দর্শনার্থী ও অফিসগামী মানুষ খুশি।

ফেনী থেকে ঢাকায় আগত দর্শনার্থী নিজাম উদ্দিন সরদার নামে এক ব্যাংকার দম্পতি জানান, ফেনী থেকে স্বপ্নের মেট্রোরেল দেখতে স্বপরিবারে ঢাকায় এসেছি। এটি আমাদের দেশের জন্য বলতে গেলে একটি আশীর্বাদ৷ মেট্রোরেল আরামে ভ্রমন করে শিশুরা আনন্দ উপভোগ করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহিদুল ইসলাম শিশির নামে এক যাত্রী বলেন, মেট্রোরেলের কারণে যাতায়াত ব্যবস্থা অত্যন্ত সুন্দর ও আরাম দায়ক হয়েছে। আগে বাসা থেকে বের হওয়ার আগে চিন্তা করতে হতো কতক্ষণ জ্যামে বসে থাকা লাগবে। এখন আর সেই চিন্তা নেই৷ খুব সহজেই এখন বিশ্ববিদ্যালয়ে আসাও যাওয়া করতে পারি।

জানা গেছে, মেট্রোরেলের শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশন চালু হয়েছে গত ৩১ ডিসেম্বর। এর মধ্য দিয়ে এমআরটি ৬ লাইনের দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত ১৬ স্টেশনই চালু হয়। তবে, আগারগাঁও থেকে মতিঝিল অংশে সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মেট্রোরেল চলতো। আর উত্তরা থেকে আগারগাঁও অংশে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলাচল করছিল মেট্রোরেল। এখন ২০ জানুয়ারি থেকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত চলবে মেট্রোরেল।