খেলাধুলার প্রতি শিক্ষার্থীদের স্পীরিড থাকতে হবে : খসরু চৌধুরী

0
51

মনির হোসেন জীবন: বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণী আজ শনিবার বিকালে রাজধানীর উত্তরার মাইলস্টোন কলেজের ডিয়াবাড়ী স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

উত্তরা গার্লস হাই স্কুলের অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ হযরত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ খসরু চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে খসরু চৌধুরী এমপি বলেন, খেলাধুলার প্রতি শিক্ষার্থীদের স্পীরিড থাকতে হবে। এছাড়া শিক্ষা মানুষকে মেরুদণ্ড-সম্পন্ন অর্থাৎ ‘সত্যিকার মানুষ’ হিসাবে গড়ে তোলে। শিক্ষা মানুষকে নীতি-নৈতিকতার উজ্জ্বল্যে, চিন্তাশীলতার ভেতর দিয়ে মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে প্রাণিত করে।

তিনি শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, একজন মানুষ যখন নীতি-নৈতিকতায়, চিন্তায়-সৃষ্টিশীলতায় এবং দায়িত্ববোধ- দেশাত্ববোধে সমৃদ্ধ হয়, তখন একটি জাতির মেরুদণ্ড সত্যিকার অর্থেই শক্ত, মজবুত ও সোজা হয়ে যায়। আর একটা মেরুদণ্ড সম্পন্ন জাতি নিজের পৃথিবীটার নিজের দর্শন অনুযায়ী আমূল পরিবর্তন ঘটাতে পারে।

খসরু চৌধুরী বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারা দেশকে বহুদূর নিয়ে যাবে এই প্রত্যাশা করি।

এসময় মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্টাতা চেয়ারম্যান (অব.) কর্ণেল নূরন্নবী, বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অন্যান্য অতিথিবৃন্দরা উপস্হিত ছিলেন।