শিক্ষার আলোই বাংলাদেশ শেরপুর জেলার নেতৃত্বে রিফাত ও রশিদ

0
39

আরফান আলী, শেরপুর জেলা প্রতিনিধি: দেশের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘শিক্ষার আলোই বাংলাদেশ’ এর শেরপুর জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। এতে শ্রীবরদী উপজেলার মো. রিফাত মিয়া’কে সভাপতি ও শেরপুর সদর উপজেলার মো. আব্দুর রশিদ’কে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট আগামী ১ বছরের জন্য পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন কেন্দ্রীয় কমিটি।

‘শিক্ষার আলোই বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাতা পরিচালক সাজিদ হাসান শান্ত এবং এ সংগঠনের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত কমিটিতে মো.জাকারিয়া খান জাহিদকে প্রচার সম্পাদক করা হয়।

এ ব্যপারে প্রতিষ্ঠাতা সভাপতি সাজিদ হাসান শান্ত জানান, এই কমিটিতে যতজন স্বেচ্ছাসেবী রয়েছেন সবাই অনেক পরিশ্রমী। আমি বিশ্বাস করি আগামী ১ বছরে এই কমিটি থেকে অনুপ্রাণিত হয়ে আরও স্বেচ্ছাসেবী তৈরি হবে।

নবগঠিত কমিটির সভাপতি রিফাত মিয়া জানান, সেচ্ছাসেবী সংগঠন করতে অবশ্যই সুন্দর মনমানসিকতার দরকার, এটা প্রত্যেক সেচ্ছাসেবীর থাকাটা জরুরী। আমি আগামী ১ বছর আমার কমিটির সকল সদস্য এবং কেন্দ্রীয় কমিটির সবার স্বতঃস্ফূর্ত সহযোগিতা কামনা করছি। ইনশাআল্লাহ সকলের সহযোগিতায় একদিন শেরপুর জেলা কমিটি হবে স্বেচ্ছাসেবী তৈরির কারখানা।

সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বলেন, সংগঠন চালাতে সবসময় সবার সহযোগিতা কামনা করছি। আমাদের সংগঠনের মান যেন ক্ষুন্ন না হয় সেদিক বিবেচনা করে আমরা কাজ করে যাবো।

প্রচার সম্পাদক জাকারিয়া খান জাহিদ জানান, এই সংগঠনের অনেক সুনাম আছে। বাংলাদেশের অনেক দূরদূরান্ত থেকে স্বেচ্ছাসেবীরা প্রতিনিয়ত যুক্ত হচ্ছে।