শ্রীবরদীতে রাস্তায় চাঁদা আদায় বন্ধের নির্দেশ: নতুন এমপির প্রতি খুশি চালকরা

0
35

আরফান আলী, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদীতে রাস্তায় চাঁদাবাজি বন্ধনের নির্দেশ দিয়েছেন শেরপুর-৩ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এ.ডি.এম শহিদুল ইসলাম।

এ নিয়ে খুশি এ উপজেলার গাড়ি চালকরা। মঙ্গলবার ১৬ জানুয়ারি উপজেলা পর্যায়ের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় ওই নির্দেশনা দেন তিনি। উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ.ডি.এম শহিদুল ইসলাম এমপি। তিনি তার বক্তব্যে বলেন, শ্রীবরদী-ঝিনাইগাতীর মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে তাঁদের কল্যাণে কাজ করার জন্য। আমি যতদিন বেঁচে থাকবো, ততদিন মানুষের কল্যাণে কাজ করবো।এসময় তিনি শ্রীবরদীর উন্নয়নে সকলের সহযোগিতা ও পরামর্শ কমনা করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীনের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশাররফ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল আকন্দ, থানা অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, উপজেলা মৎস্য কর্মকর্তা সাইফুর রহমান, তাতিহাটি ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট আব্দুর রউফ, সদর ইউনিয়নের চেয়ারম্যান ফরিদুজ্জামান, সাংবাদিক ফরিদ আহমেদ রুবেল প্রমুখ।

জানা গেছে , একটি চক্র দীর্ঘদিন থেকে সমিতির নাম ভাঙ্গিয়ে পৌর এলাকা সহ উপজেলার বিভিন্ন বাজারে সিএনজি, অটোরিকশা, ভ্যান সহ বিভিন্ন যানবাহন থেকে অবৈধভাবে দৈনিক ২০-৩০ টাকা চাঁদা নিচ্ছে। উল্লেখ্য যে গত কয়েকদিন আগে চাঁদা আদায়কে কেন্দ্র করে অটোরিকশা চালককে কুপিয়ে জখম করে চাঁদা আদায়ের সাথে জড়িতরা। এনিয়ে সচেতনমহল সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এমন ঘটনার প্রেক্ষিতে রাস্তায় সকল ধরনের চাঁদাবাজি বন্ধের নির্দেশ দেন নবনির্বাচিত এমপি এডিএম শহিদুল ইসলাম। তাঁর এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে চালকরা সহ সকল শ্রেণি-পেশার লোকজন।