যখনই আ.লীগ ক্ষমতায় ছিল দেশের উন্নয়ন হয়েছে : যুবলীগের চেয়ারম্যান

0
61

যুবলীগ গণমানুষের সংগঠন বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তিনি বলেছেন, ‘আমরা ইতিহাস পর্যালোচনা করে দেখেছি, এ দেশে যখনই আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল তখনই দেশের উন্নয়ন হয়েছে সবচেয়ে বেশি। বনানী মডেল স্কুল মাঠে শনিবার যুবলীগের উদ্যোগে দেশব্যাপী শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলে শামস্ পরশ বলেন, ‘আমাদের রাজনীতি আপনাদের জন্য। আওয়ামী যুবলীগ শুধু ভোটের সময় আপনাদের কাছে ভোট চাইতে আসে না, ভোটের পরেও আমরা আপনাদের কাছে ছুটে আসি। আমাদেরকে আপনারা সর্বদা আপনাদের কাছে পাবেন। প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের সব রাজনৈতিক কর্মসূচি আপনাদেরকে কেন্দ্র করে।’

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের কষ্ট হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘আমরা বুঝি, আপনাদের কিছু কষ্ট হচ্ছে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে দ্রব্যমূল্য সারাবিশ্বেই বেড়ে গেছে। বাংলাদেশেও তার ব্যতিক্রম নয়। বর্তমান সরকারের অন্যতম প্রধান চ্যালেঞ্জ এই দ্রব্যমূল্য আপনাদের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসা। সেই উদ্দেশ্যে আপনারা দেখেছেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে প্রথমেই দ্রব্যমূল্য কমানোর অঙ্গীকার করা হয়েছে। জনগণের কল্যাণে গণমানুষের সংগঠন আওয়ামী লীগের ভাবনায় সাধারণ জনগণই সর্বদা প্রাধান্য পায়।’

যুবলীগের চেয়ারম্যান বলেন, “স্মার্ট বাংলাদেশ থিমে, ‘উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’ স্লোগানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় ইশতেহার ঘোষণা করেছেন। তার মধ্যে কিছু বিষয় আপনাদের দৃষ্টি আকর্ষণ করব- ১. দ্রব্যমূল্য সবার ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়া। ২. কর্মোপযোগী শিক্ষা ও যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করা। ৩. নিম্ন আয়ের মানুষের স্বাস্থ্যসেবা সুলভ করা।”

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে আপনাদের (জনগণের) জীবনমান উন্নত করা। সেই লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুকন্যার ওপর আস্থা রাখতে হবে। অচিরেই আমরা এই সংকট সমাধান করব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন। আরও উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান পবন, ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি জোদ্দার, মো. আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম প্রমুখ।