আ.লীগ দেশে ‘বাকশাল’ কায়েম করেছে: গণঅধিকার পরিষদ

0
45

গত ৭ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ দেশে আবারো একদলীয় বাকশাল কায়েম করেছে বলে অভিযোগ করেছে গণঅধিকার পরিষদের একাংশ। দলটি বলেছে- ‘ওইদিন (৭ জানুয়ারি) যেটা হয়েছে সেটা ছিলো পাশের একটি দেশের প্রেসক্রিপশনে একটি ডামি নির্বাচন। এই ডামি নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ৭ জানুয়ারির ‘নির্বাচন’ বাতিলের দাবিতে গণঅধিকার পরিষদের উদোগে জনতার বিক্ষোভ সমাবেশে দলটির নেতারা এসব অভিযোগ করেন।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মসিউজ্জামান বলেন, ‘৭ জানুয়ারি কোনো নির্বাচন এদেশে হয়নি, যেটি হয়েছে সেটি ছিল একটি তামাশা। এই তামাশায় জনগণের হাজার হাজার কোটি টাকা নষ্ট করা হয়েছে, এর খেসারত আওয়ামী লীগকে দিতে হবে। তিনি বলেন, ‘এই আওয়ামী লীগ একসময়ে অধিকার আদায়ে আন্দোলন করেছিল। সেই আওয়ামী লীগ স্বাধীনতার পর বাকশাল গঠন করে অধিকার খর্ব করেছে। এখনকার আওয়ামী লীগ ভোটচুরির উৎসব পালন করছে।’

সদস্য সচিব ফারুক হাসান বলেন, ‘৭ জানুয়ারি বাংলাদেশে নির্বাচন হয়নি, ভোটকেন্দ্রে ৭ ভাগ মানুষও যায়নি। আওয়ামী লীগের নৌকার প্রার্থীরাই বলছে, এই নির্বাচন কারচুপির নির্বাচন, মৃত ব্যাক্তিরাও ভোট দিয়েছে। যেখানে আওয়ামী লীগের নৌকার মাঝিরাই বলছে- নির্বাচন স্বচ্ছ ছিল না, সেখানে পরিষ্কার যে এটা বাংলাদেশের জনগণের কোনো নির্বাচন নয়। কোনো সভ্য দেশ এই নির্বাচনকে সমর্থন দেয়নি, যারা দিয়েছে তাদের দেশেও একদলীয় স্বৈরতন্ত্র বিদ্যমান। সমাবেশে বক্তব্য রাখেন দলটির নেতা তারেক রহমান, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ, নুরুল হুদা, শামীম রেজা প্রমুখ।