রাষ্ট্রীয় সফরে শনিবার গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

0
79

টানা চতুর্থবার সরকার গঠনের পর সরকার প্রধান হয়ে রাষ্ট্রীয় সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৩ জানুয়ারি) দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পঞ্চমবার সরকার গঠনের পর এটিই তার প্রথম রাষ্ট্রীয় সফর।

দলীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার সকালে ঢাকা থেকে সড়ক পথে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাবেন।

এ সফরে তিনি তার নিজ নির্বাচনি এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরকে কেন্দ্র করে জেলার সর্বত্র নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

জেলা প্রশাসন ও দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী তার দুই দিনের সফরের প্রথম দিন সকালে সড়ক পথে ঢাকা থেকে টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে গিয়ে শ্রদ্ধা জানাবেন।

পরে নবগঠিত মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে তিনি শ্রদ্ধা জানাবেন। এ সময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত থাকবেন।

সফরের প্রথম দিন বিকালে তিনি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। যোগ দেবেন মত বিনিময় সভায়।

সেখানে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে জেলা আওয়ামী লীগ সূত্র জানিয়েছে।

ওই দিন রাতে তিনি টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রী যাপন করবেন এবং পরের দিন রবিবার বিকালে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

শুভেচ্ছা বিনিময় শেষে ওই দিন তিনি আবার সড়ক পথে ঢাকায় ফিরে যাবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর নির্বাচনি এলাকার নেতা-কর্মীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম বলেন, প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে আমাদের সব ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গোপালগঞ্জের প্রবেশ দ্বার মুকসুদপুর উপজেলা থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হবে।

তিনি বলেন, আমাদের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে নেতা-কর্মীদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করি প্রধানমন্ত্রীর এই সফর সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গোপালগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আলিমুজ্জামান বিটু বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করার পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন। তিনি যেমন কৃতজ্ঞতা জানবেন। জনগণও তেমনি প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবেন। আমরা নেতা-কর্মীরা অধীর আগ্রহে আছি প্রধানমন্ত্রীকে বরণ করে নেওয়ার জন্য। ইতোমধ্যে পরিষ্কার পরিচ্ছন্ন ও ধোয়া-মুছার কাজ শেষ হয়েছে।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে আসছেন। তার আগমনে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা ও সাধারণ মানুষ খুশি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে মঞ্চ ও প্যান্ডেল তৈরির কাজ শেষ হয়েছে। সেখানে প্রধানমন্ত্রী নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। আর প্রধানমন্ত্রী কোটালীপাড়াবাসীকে শুভেচ্ছা জানাতে আসছেন এমন খবরে কোটালীপাড়া জুড়ে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রীর সফরকে উৎসবমুখর ও নিরাপত্তাময় করার জন্য আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সবার সমন্বয়ে যথাযথ প্রস্তুতি সম্পন্ন করেছি।