প্রাথমিক ও গণশিক্ষার দায়িত্বে কলেজ শিক্ষিকা রুমানা

0
48

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন গাজীপুর-৩ আসন থেকে নির্বাচিত রুমানা আলী টুসি। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শপথ নেন তিনি শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন শপথ অনুষ্ঠান পরিচালনা করেন।

দ্বাদশ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে এবারই সরাসরি ভোটে নির্বাচিত হয়ে সংসদে যাচ্ছেন রুমানা আলী টুসি। যদিও এর আগে তিনি একাদশ জাতীয় সংসদে ১৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য হিসেবে ছিলেন।

অন্যদিকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েই মন্ত্রিসভায় ঠাঁই হয়েছে তার। এর আগে বুধবার (১০ জানুয়ারি) রাতে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুবুর রহমান নতুন মন্ত্রিসভায় ঠাঁই পাওয়া ১১ প্রতিমন্ত্রীর নাম ঘোষণা করেন। ওই তালিকায় রুমানা আলী টুসিও রয়েছেন; খবরটি ছড়িয়ে পড়ার পর থেকেই গাজীপুরের বিভিন্ন স্তরের মানুষ উচ্ছ্বাসে ফেটে পড়েন।

রুমানা আলী টুসি পেশায় একজন কলেজ শিক্ষিকা। রাজধানী ঢাকার নিউমডেল বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি সাহিত্যের শিক্ষিকা তিনি। পেশায় শিক্ষক হলেও তিনি রাজনৈতিক পরিবারের সন্তান। সাবেক মন্ত্রী ও গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য রহমত আলীর কন্যা রুমানা আলী টুসি। তার বাবা মো. রহমত আলী আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন।