যেসব সড়ক এড়িয়ে চলবেন আজ

0
45

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। এ উপলক্ষ্যে বুধবার দুপুর আড়াইটায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। যেখানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের পর এটিই আওয়ামী লীগের প্রথম জনসভা। এ উপলক্ষ্যে সোহরাওয়ার্দী উদ্যান ও তার আশপাশের এলাকায় ভিভিআইপি গমনাগমন শেষ না হওয়া পর্যন্ত কিছু এলাকার রাস্তা বন্ধ/রোড ডাইভারশন দেওয়া হবে।

ডিএমপি ট্রাফিক বিভাগের পক্ষ থেকে দেয়া নির্দেশনা অনুযায়ী সম্ভাব্য ডাইভারশন পয়েন্টগুলো হল, কাঁটাবন ক্রসিং, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, মৎস্য ভবন ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, জগন্নাথ হল ক্রসিং, ভাস্কর্য ক্রসিং ও ভিসি বাংলো ক্রসিং।

এ অবস্থায় নগরবাসীকে উপর্যুক্ত এলাকা বা রোড পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের ট্রাফিক বিভাগ।

জনসভায় আগত গাড়ি যেসব এলাকায় পার্কিং করা হবে তা হল, মহসিন হল মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় (ভিআইপি), মলচত্ত্বর, ঢাকা বিশ্ববিদ্যালয়, পলাশী ক্রসিং থেকে ভাস্কর্য ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে, ফুলার রোড রাস্তার দুই পাশে, দোয়েল চত্বর ক্রসিং থেকে শহিদুল্লাহ হল ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে, নবাব আব্দুল গণি রোড রাস্তার দুই পাশে এবং দিলকুশা ও মতিঝিল এলাকার রাস্তার দুই পাশে।