এ নির্বাচন ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে: প্রধানমন্ত্রী

0
55

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৭ জানুয়ারি জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন হয়েছে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নির্বাচন নিয়ে কোন মহলেরই প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই। দেশের ইতিহাসে এই সুষ্ঠু নির্বাচন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

টানা চতুর্থবারের মত জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের জন্য মঙ্গলবার সকালে গণভবনে নেতাকর্মীরা দলীয় সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে গেলে একথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, স্বতন্ত্র বিজয়ী প্রার্থীদের সাথে কোন দ্বন্দ্ব-সংঘাত করা যাবে না।

আওয়ামী লীগের এই টানা বিজয় জনগণের উদ্দেশ্যে উৎসর্গ করে তিনি বলেন, দেশের ইতিহাসে এই সুষ্ঠু নির্বাচন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। দুই চারটি রাজনৈতিক দল নির্বাচনে অংশ না নিলে গণতন্ত্রের কিছু যায় আসে না।

তিনি বলেন, ’৭৫ এর পর থেকে যত নির্বাচন আমরা দেখেছি, তার মধ্যে সবচেয়ে সুশৃঙ্খল এবং অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

দেশের জনগণকে আন্তরিক অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা বলেন, মুষ্টিমেয় খুনি ও যুদ্ধাপরাধীদের দল ছাড়া এ দেশে সব মানুষ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়েছেন। ১২০ বছরের বয়স্ক বুড়ো মানুষও ভোট দিতে গেছে। এরচেয়ে বড় কথা আর কি হতে পারে?

যারা পর্যাপ্ত সুযোগ থাকা সত্ত্বেও নির্বাচনে আসেনি সেসব দলের নেতাকর্মীরা হতাশায় ভুগছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ প্রধান।