রাজশাহী-৬ আসনে জিতলেন নৌকার প্রার্থী

0
54

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে ২৭ হাজার ৩শত ২১ ভোটের ব্যবধানে জয় লাভ করেছেন আওয়ামীলীগের মনোনিত নৌকার প্রার্থী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম এমপি। তিনবারের এমপি প্রায় ১ লক্ষ ১ হাজার ৫শত ৯৯ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদন্দী স্বতন্ত্র প্রার্থী ছিলেন সাবেক এমপি রাহেনুল হক, কাঁচি প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৭৪ হাজার ২শ ৭৮।

রবিবার রাতে চারঘাট ও বাঘার সহকারী রিটার্নিং এর কার্যালয় দুই উপজেলার ১১৮টি কেন্দ্রের ভোটের চুড়ান্ত প্রাপ্ত ফলাফল থেকে জানা যায় এই আসনে প্রায় ৫২ শতাংশ ভোট পড়েছে বলে উভয় কার্যালয় থেকে জানা গেছে।

সর্বমোট ১১৮টি কেন্দ্রের মধ্যে চারঘাট উপজেলার ৫৭টি কেন্দ্রে নৌকার প্রতীক পেয়েছেন ৫১ হাজার ৩ শত ৩০ ভোট, কাঁচি প্রতীক পেয়েছেন ৪১ হাজার ২শত ৯১ ভোট। অন্যদিকে বাঘা উপজেলায় ৬১ কেন্দ্রে নৌকার প্রতীক পেয়েছেন ৫০ হাজার ২শত ৬৯ এবং কাঁচি প্রতীক পেয়েছেন ৩২ হাজার ৯শত ৮৭। এছাড়া জাসদের মশাল প্রতীক নিয়ে জুলফিক্কার মান্নান জামী ২০২ ভোট, বিএনএম এর নোঙ্গর প্রতীকে আব্দুস সামাদ ২৯০ ভোট, এনপিপি’র আম প্রতীকে মহাসিন আলী ৪৮২ ভোট এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে শামসুদ্দিন রিন্টু ৮৯৮ ভোট পেয়েছেন।