মাগুরায় নিরঙ্কুশ জয় পেলো বীরেন-সাকিব

0
71

মতিন রহমান, সিনিয়র রিপোর্টার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরার দুটি আসনে নবীণ ও প্রবীণ প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। মাগুরা -২ আসনে আ.লীগ মনোনীত চার বারের সংসদ সদস্য ও প্রার্থী ড.শ্রী বীরেন শিকদার জয়ী হয়েছেন। মহম্মদপুর, শালিখা ও মাগুরা সদরের চারটি ইউনিয়ন নিয়ে মাগুরা দুই আসন গঠিত। এই আসনে চার লক্ষাধিক ভোটা সংখ্যা রয়েছে।

এবারের নির্বাচনে ১৪৩টি ভোট কেন্দ্র ছিলো। নির্বাচনী তথ্যসূত্রে সবগুলো কেন্দ্রের ফলাফলে বীরেন শিকদার নৌকা প্রতীকে-১৩১৩১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা পেয়েছেন ডাব প্রতীক- ৮৬৬, লাঙ্গল প্রতীক-১১০৯৬৯ ও ঈগল প্রতীক-১০৯৬৯ ভোট পেয়েছেন। বিশাল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন প্রবীণ এই প্রার্থী। এর আগে একবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। তার জয়ের খবরে আনন্দ উল্লাসে মেতে ওঠেন কর্মী সমর্থকরা।

এদিকে মাগুরা-১ আসনে প্রথমবারের মত নিবাচনে অংশ নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। এই আসনেও ভোটার সংখ্যা ছিলো চার লক্ষাধিক। নির্বাচনী তথ্যসূত্রে, এসব ভোটারের মধ্যে সাকিব ১৫২টি কেন্দ্রে নৌকা প্রতীকে ১৮৫৩৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা পেয়েছেন ডাব প্রতীকে ৫৯৯৩ ভোট ও লাঙ্গল প্রতীকে ২৩৪৩ ভোট।

সাকিব আল হাসান এই প্রথমবারের মত জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন এবং বিশাল ব্যবধানে জয়ী হন। ক্রিকেটের পাশাপাশি রাজনীতিতেও সেরাটা দেওয়া আশা ব্যাক্ত করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। রোববার মাগুরার দুটি আসনেই সুস্থ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।