ভোটারদের দ্বারে দ্বারে ছাত্রলীগ, ৭ জানুয়ারিও সক্রিয় থাকবে

0
31

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোট চাইতে ও ভোটদানে উৎসাহিত করতে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। এরমধ্যে সমন্বয়ক কমিটি করে ৩০০ আসনে দায়িত্ব বণ্টন করে দিয়েছে সংগঠনটি। এতে ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়াও পেয়েছে ছাত্রলীগ।

জানা গেছে, আগামী ৭ জানুয়ারির ভোট যুদ্ধে নৌকাকে পুনরায় বিজয়ী করতে এবং টানা চতুর্থ বারের মত শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতে করতে সারাদেশ চষে বেড়িয়েছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। গিয়েছেন পাড়ায় মহল্লায়, সর্বস্তরের ভোটারের কাছে চেয়েছেন ভোট এবং ভোটদানে উৎসাহিত করেছেন। সেই সঙ্গে সক্রিয় ছিলেন সারাদেশের ছাত্রলীগের নেতাকর্মীরা।

সংগঠন সূত্রে জানা যায়, গত ১৮ থেকে ৪ জানুয়ারি পর্যন্ত কেন্দ্রীয় নির্বাহী সংসদসহ বিভিন্ন ইউনিটের প্রায় আট লক্ষাধিক নেতাকর্মী সরাসরি নৌকার প্রচারণায় অংশ নিয়েছেন। দেশের ৬৪ হাজার ভোটকেন্দ্রে ভোটারদের আকৃষ্ট চালিয়েছেন প্রচারণা কার্যক্রম। করা হয়েছে বিভাগীয় ও জেলাগুলোর সমন্বয়ক টিমও। সমন্বয়ক টিমের সদস্যরা নিজ নিজ এলাকায় ভোটারদের মাঝে লিফলেট বিতরণ, নৌকার পক্ষে মিছিল-সমাবেশ ও ক্যাম্পেইন করেছেন। ৭ জানুয়ারি ভোটের দিনেও সহিসংতা প্রতিরোধ ও ভোটদান সুষ্ঠু করতে মাঠে সক্রিয় থাকবে ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফারহান তানভীর নাসিফ বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগ যে দায়িত্ব দিয়ে আমাদের পাঠিয়েছেন তা সঠিকভাবে পালন করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা গত ১৫ বছর ধরে যে উন্নয়নের গণজোয়ারে দেশকে ভাসিয়েছেন তা অব্যাহত রাখতে বাংলাদেশের প্রতিটি মানুষের দ্বারে দ্বারে আমরা নৌকার উন্নয়ন বার্তা পৌঁছে দিতে চাই।’

তিনি বলেন, ৭ জানুয়ারি ভোটের দিনে যেকোনো ধরনের সহিসংতা প্রতিরোধ ও ভোট সুষ্ঠু করতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ভাইয়ের নেতৃত্বে আমরা মাঠে তৎপর থাকবো। কেউ ভোটদানে বাধা প্রদান করলে সাথে সাথে দাঁত-ভাঙা জবাব দেওয়া হবে। আগেও আমরা মাঠে ছিলাম, এখনও আছি, শেষ পর্যন্ত মাঠে থাকবো। ইনশাআল্লাহ, আগামী ৭ জানুয়ারির ভোট যুদ্ধে দেশের মানুষের সমর্থন ও ভালোবাসা নিয়ে আবারও দেশরত্ব মাননীয় প্রধানমন্ত্রী হাসিনা জয়ী হবেন।