যে কেন্দ্রে ভোট দেবেন সাকিব

0
52

মাগুরার সদর উপজেলার দরিমাগুরা স্কুল কেন্দ্রে ভোট দেবেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। এটি তার নিজ ভোটকেন্দ্র। মাগুরার সদর উপজেলার ৯ ইউনিয়ন এবং শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত মাগুরা-১ আসন। এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৮৫ জন। আসনের মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৫২টি।

এ আসনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাকিব আল হাসান। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির সিরাজুস সায়েফিন সাইফ, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী অ্যাডভোকেট রেজাউল হোসেন, তৃণমূল বিএনপি প্রার্থী সঞ্জয় রায় রনি এবং বিএনএফ প্রার্থী একেএম মুতাসিম বিল্লাহ।

মাগুরা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সেলিব্রেটি প্রার্থী সাকিব আল হাসানের নিজ ভোট কেন্দ্র মাগুরা শহরের দরিমাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রের মোট ভোটারের সংখ্যা ২ হাজার ৮১৮টি। শনিবার বিকাল ৪টার মধ্যে কেন্দ্রটিতে ব্যালট পেপার বাদে সব সরঞ্জমা পৌঁছে দেওয়া হয়েছে।

কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার প্রদীপ মজুমদার বলেন, যথাসময়ের মধ্যেই ভোটের সরঞ্জাম কেন্দ্রে পৌঁছে গেছে। এই কেন্দ্রের ২ হাজার ৮১৮ জন ভোটার ৬টি বুথে তাদের ভোট প্রয়োগ করবেন। আশা করছি কেন্দ্রটিতে সুষ্ঠু এবং সুন্দর পরিবেশে ভোট অনুষ্ঠিত হবে।

একাদশ সংসদ নির্বাচনে এই কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ছিল ২ হাজার ৫৩২টি। নির্বাচনে প্রদত্ত বৈধ ভোটারের সংখ্যা ছিল ২ হাজার ৩৯টি। এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর পেয়েছিলেন ১ হাজার ৮৭২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মনোয়ার হোসেন খান একটি নাশকতার মামলার আসামি হিসেবে কারাগারে থাকা অবস্থায় ভোট পেয়েছিলেন ১৫৩টি। কেন্দ্রটিতে প্রদত্ত ভোটের শতকরা হার ছিল ৭৭ ভাগ।