বাগেরহাট-৩ প্রত্যেকটি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম

0
34

সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা: বাগেরহাট-৩ আসনে (রামপাল- মোংলা) প্রত্যেকটি নির্বাচন কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। শনিবার (৬ জানুয়ারী) দুপুর ১ টায় মোংলা উপজেলা ও রামপাল নির্বাচন অফিস থেকে ব্যালট পেপার বাদে ব্যালট বাক্স, কলম, কালিসহ প্রায় ৬০ ধরনের মালামাল পাঠানো হয়।

মোংলা উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল বলেন, এদিন এ আসনের ৯৬টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তারা নির্বাচনী সরাঞ্জামাদি বুঝে নেন। এখানে ৯৬টি কেন্দ্রই ঝুকিপূর্ণ / গুরুত্বপূর্ণ চিহ্নিত করে নৌ সেনা, পুলিস, র‍্যাব ও আনসার বাহিনীর সমন্বয়ে অধিক নিরাপত্তা জোরদার করা হয়েছে। এই আসনের দুই উপজেলায় চারজন করে আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব রকমের প্রস্তুতি গ্রহন করেছেন স্থানীয় প্রশাসন।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, নির্বাচন সুন্দর, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পুলিশসহ নৌ সেনা, র‍্যাব ও আনসার বাহিনীর সদস্যরা সতর্ক থাকবেন। নির্বাচনে কোন ধরণের অপ্রীতিকর বা বিশৃঙ্খলা ঘটনা এড়াতে নিশ্চদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

মোংলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রামপাল ও মোংলা উপজেলা নিয়ে গঠিত বাগেরহাট -৩ আসনে আছে একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন। এখানে ভোটার আছেন দুই লাখ ৫৪ হাজার ৮৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৭ হাজার ১৭৭ এবং নারী ভোটার ১ লাখ ২৭ হাজার ৭১৮ জন। আসনটিতে এবার আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন প্রার্থী।