ঘোড়াঘাটে ৩৬টি কেন্দ্রে হবে ভোট গ্রহণ

0
47

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃআসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ (ঘোড়াঘাট, হাকিমপুর, বিরামপুর ও নবাবগঞ্জ) আসনের সংসদীয় এলাকা ঘোড়াঘাট উপজেলার ৩৬টি কেন্দ্রে আগামীকাল ৭ জানুয়ারি রবিবার ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সারাদেশের ন্যায় একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠিত এ নির্বাচনে ঘোড়াঘাট উপজেলার ৩৬টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা রয়েছে ১ লক্ষ ৫ হাজার ৫১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৫২ হাজার ২৯৬ জন ও নারী ভোটার রয়েছে ৫৩ হাজার ২২০ জন। এছাড়াও ৩৬টি কেন্দ্রে ভোট কক্ষের সংখ্যা রয়েছে ২৪১টি। ইতিমধ্যে কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাগণের নেতৃত্বে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেন্দ্রে কেন্দ্রে অবস্থান করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ আসনের সংসদীয় এলাকা ঘোড়াঘাট উপজেলার ৩৬টি কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে ঘোড়াঘাট উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সকল ধরনের নিরাপত্তার নিশ্চিতের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৩ প্লাটুন সেনাবাহিনী, ৩ প্লাটুন বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা মাঠে কাজ করছেন।

উল্লেখ্য, দিনাজপুর-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার প্রতীক, জাসদের মশাল প্রতীক, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী ট্রাক ও ঈগল প্রতীকে নিয়ে ৫জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এ আসনে মোট ৫ লক্ষ ২৫ হাজার ৬৭৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।