মাঠে নেই ছোট দলগুলোর প্রার্থীরা, প্রচারে ব্যস্ত নৌকার ও স্বতন্ত্র প্রার্থীরা

0
51

এম এ ইউসুফ আলী,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী-৪ (কলাপাড়া -রাঙ্গাবালী) আসনে তুমুল প্রতিযোগিতার মধ্যদিয়ে চলছে শেষমুহূর্তের নির্বাচনী প্রচারণা। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে উৎকণ্ঠা। একদিকে ভোট বর্জনের দাবি স্থানীয় বিএনপির ও জামায়াত ইসলামী আন্দোলন বাংলাদেশেরসহ সমমনা দলগুলো, অন্যদিকে মাঠ দখলে রাখতে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ইতোমধ্যেই একাধিক সংঘর্ষ, হামলা ঘটনা ঘটেছে। তবে মাঠে তৎপরতা নেই ছোটগুলোর এমপি প্রার্থীদের।

নির্বাচন অফিসের তথ্য মতে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ভোটযুদ্ধে মূল আলোচনায় আছেন তিনজন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মুহিব্বুর রহমান মহিব, আওয়ামী লীগের অপর দুই স্বতন্ত্র প্রার্থী সাবেক তিনবারের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মাহবুবুর রহমান (ঈগল) এবং সাবেক সংসদ সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম এর সুযোগ্য সন্তান ও আব্দুল্লাহ আল ইসলাম লিটন (ট্রাক)।

এছাড়া অন্য যে তিনজন প্রার্থী হয়েছেন তারা হলেন জাতীয় পার্টির আঃ মান্নান হাওলাদার (লাঙ্গল), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) বিশ্বাস শিহাব পারভেজ মিঠু(মশাল) , বাংলাদেশ কংগ্রেস জাহাঙ্গীর হোসেন (ডাব)
আওয়ামী লীগ ও স্বতন্ত্র দুই প্রার্থী ছাড়া অন্য তিনজনের তেমন কোনো তৎপরতা নেই মাঠে। এবং তাদের সঙ্গে কর্মীবাহিনী বা কোনো মিছিল-সমাবেশ করতে দেখা যায়নি। স্বাধীনতার পর থেকে পটুয়াখালী -৪ আসনটি সকল নির্বাচনে আওয়ামী লীগের দখলে ছিল। তাই এবার ও নৌকা পক্ষে জয় আনতে ভোটারের দ্বারে দ্বারে ঘুরছে প্রার্থী ও তার কর্মীরা।