কানাইঘাটে লামা ঝিঙ্গাবাড়ি এমডি মাদ্রাসায় বই বিতরণ উৎসব ও একাডেমিক ক্যালেন্ডার উন্মোচন

0
436

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট উপজেলার ঐতিহ্যবহী লামাঝিংগাবাড়ি কাপ্তানপুর মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসায় বিনামূল্যে বই বিতরণ উৎসব ও মাদ্রাসার একাডেমিক ক্যালেন্ডার উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১লা জানুয়ারি) সারাদেশের ন্যায় সরকার ঘোষিত উৎসব সূচী অনুযায়ী এই বই বিতরণ উৎসব পালন করা হয়।

লামাঝিংগাবাড়ি এমডি মাদ্রাসার সুপার মাওলানা মোরতজা আহমেদের সভাপত্বিতে এবং সহকারী সুপার মাওলানা কামাল উদ্দিন পরিচালনায় অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ সহ মাদ্রাসার সকল সহকারী শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মাদ্রাসার সুপার মাওলানা মোরতজা আহমেদ এর বই বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন হয়। পরে এলাকার বুরহান উদ্দিন বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মাওলানা আব্দুর রহমান, বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক হাজী নূরুল ইসলাম, এলাকার বিশিষ্ট ব্যক্তি আব্দুল হান্নান, আফতাব উদ্দিন, মাদ্রাসা কমিটির সদস্য হাফিজ আমিন উদ্দিন, লুৎফুর রহমান সহ মাদ্রাসার শিক্ষক আলতাফুর রহমান, এবাদুর রহমান, শামছুল করীম, সাইদুল ইসলাম, বিলাল উদ্দিন, ফরিদ উদ্দিন আহমেদ, মাওলানা ফরিদ উদ্দিন, সালেহ্ আহমেদ, মাওলানা আবু বকর এর হাত দিয়ে পর্যায়ক্রমে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ সম্পন্ন করেন।

পরে লামাঝিংগাবাড়ি এমডি মাদ্রাসা ৮০ বছর পূর্তী উপলক্ষে মাদ্রাসার বার্ষিক একাডেমিক ক্যালেন্ড প্রকাশ করা হয়। এ সময় অনুষ্টানে উপস্থিত সবাই একটি করে একাডেমিক ক্যালেন্ডার হাতে নিয়ে উঁচিয়ে ধরে ক্যালেন্ডারের উন্মোচন করেন।