নান্দাইলে বিদ্যুৎ পৃষ্টে মা-ছেলে সহ একই পরিবারের চার জনের মৃত্যু

0
873

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় বিদ্যুৎ পৃষ্টে একই পরিবারের চার জনের করুন মৃত্যু হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) বিকাল ৩ ঘটিকায় উপজেলার ঘোষপালা গ্রামের এই মৃত্যুর ঘটনা ঘটে। এ ঘটনায় ঘোষপালা এলাকা সহ আশপাশের এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতরা হলেন জামাল উদ্দিন (৩৫), জামাল উদ্দিনের মা আনোয়ারা বেগম (৬৫), জামাল উদ্দিনের দুই মেয়ে ফাইজা আক্তার (৬) ও আনিকা আক্তার (৩)।

স্থানীয়রা জানান, জামাল উদ্দিন বিকালে নিজের চার্জে লাগানো অটোরিকশা বাহির করার জন্য অটোরিক্সাকে চার্জ থেকে অপসারণ করতে গিয়ে বিদ্যুতায়ীত হয়ে চিৎকার করতে থাকে। পরে পাশে দাঁড়িয়ে তার থাকা দুই মেয়ে ফাইজা আক্তার ও আনিকা আক্তার বাবাকে বাঁচতে গেলে তারাও বিদ্যুতায়ীত হয়ে চিৎকার করতে থাকে। এ ঘটনা দেখে জামাল উদ্দিনের বদ্ধা মা আনোয়ারা বেগম উপায়ান্তর না পেয়ে তার ছেলে জামাল উদ্দিন ও তার দুই নাতনী ফাইজা ও আনিকাকে বাঁচাতে চেষ্টা করলে নিজেও বিদ্যুতায়ীত হয়। পরে ঘটনাস্থলেই তারা চার জনের করুন মৃত্যু হয়। পরিবারে একমাত্র জামাল উদ্দিনের নাবালক শিশু কন্যা বেঁচে আছে।

ঘটনার পরপরেই নান্দাইল মডেল থানার ওসি আব্দুল মজিদ সহ প্রশাসনে লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং চারজন মৃত্যুর ঘটনার নিশ্চয়তা প্রদান করেন। একইসাথে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া দুই প্রার্থী বর্তমান এমপি আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন ও সাবেক এমপি মেজর জেনারেল আব্দুস সালাম (অবঃ) তাদের নেতাকর্মীদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শক করেন এবং এলাকার শতশত লোকজন বেদনাবিধুর মনে ঘটনাস্থলে জমায়েত হন।

এ ঘটনায় নান্দাইল প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুল, নান্দাইল সাংবাদিক সমাজের পক্ষ থেকে কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ও নান্দাইল জেনাল অফিসের কর্তৃপক্ষের প্রতি, নান্দাইলের সকল অবৈধ বিদ্যুতের লাইন জরুরি ভিত্তিতে অপসারণের জন্য ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানিয়েছেন।