দল বা প্রার্থী বুঝে নয়, অপরাধ বুঝেই ব্যবস্থা- ইসি রাশেদা

0
76
পরিমল চন্দ্র বসুনিয়া, লালমনিরহাট : নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার্থী বুঝে নয়, যে প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করবেন, কমিশন তাঁর বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করবে। আমরা এ কার্যক্রম আরো জোরদার করছি।

 

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাটে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা। এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিদ্ব›দ্বী প্রার্থী এবং নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসন ও প্রিজাইডিং অফিসারদের সাথে দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন তিনি। সভায় কয়েকজন প্রার্থী নির্বাচনি মাঠের নানা ধরণের সমস্যার কথা তুলে ধরেন।

তিনি আরও বলেন, ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে কমিশন সচেষ্ট রয়েছে। ফলে কোথাও পরিস্থিতি খারাপের কোনো সুযোগ নেই। ভোটাররা এসে যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে, আমরা সেই ব্যবস্থা করছি।

তিনি আরো বলেন, ভোট সুষ্ঠু করতে আমাদের প্রস্তুতি সব ধরনের রয়েছে। এ কারণেই আমরা প্রত্যেকটি জেলায় গিয়ে কর্মকর্তাদের সঙ্গে কথা বলছি। গুরুতর অভিযোগের ক্ষেত্রেও যে পদক্ষেপ নেয়া হচ্ছে একই পদক্ষেপ ছোট অভিযোগ নেওয়া এ নিয়ে প্রার্থীদের কোন চিন্তার কারণ নেই।

মতবিনিময় সভায় রংপুরের বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, উপ মহাপুলিশ পরিদর্শক আব্দুল বাতেন ও জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ উপস্থিত ছিলেন।