সন্ধ্যা ৬:২২ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

মহেশপুরে বীজ আত্মসাতের দায়ে ৩ উপ-পরিচালকসহ বরখাস্ত ৪

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯ , ৬:০৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : খুলনা
পোস্টটি শেয়ার করুন

মহেশপুর (ঝিনাইদহ) থেকে মোঃ আজাদঃ ঝিনাইদহের মহশেপুর উপজেলার দত্তনগর কৃষি খামাররের ৩ উপ-পরিচালককে অর্থ আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অসৎ উদ্দেশ্য ও বিধি বর্হিভুত ভাবে প্রায় ৩ কোটি টাকা মুল্যের ১২৯ মেট্রিক টন ধান বীজ চুরি করে পাচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় এ আদেশ দেওয়া হয়।

বরখাস্ত কর্মকর্তারা হলেন, দত্তনগর কৃষি খামারের গোকুলনগর ইউনিটের উপ-পরিচালক তপন কুমার সাহা, করিঞ্চা খামারের উপ-পরিচালক ইন্দ্রজিৎ চন্দ্র শীল ও পাথিলা কৃষি খামারের উপ-পরিচালক আক্তারুজ্জামান তালুকদার।

একই সাথে যশোর বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রের উপ-পরিচালক মোঃ আমিন উল্যাকেও বরখাস্ত করে চিঠি দেওয়া হয়েছে। বিএডিসির সচিব আব্দুল লতিফ মোল্লা সোমবার বিকালে এক চিঠিতে এই আদেশ দেন। এ ব্যাপারে তদন্ত কমিটির প্রধান মহা-ব্যবস্থাপক বীজ ( বিএডিসি) নুরুননবী সর্দার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

উল্লেখ্য ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর গোকুলনগর, পাথিলা ও করিঞ্চা বীজ উৎপাদন খামার থেকে কৌশলে প্রায় ৩ কোটি টাকার ১২৯.২২ মেট্রিক টন ধান চুরি করে বিক্রির জন্য যশোর বীজ বিক্রয় কেন্দ্রে পাঠানো হলে ধরা পড়ে যান ওই তিন উপ-পরিচালক। বিষয়টি তদন্ত করতে এসে সত্যতা পান বিএডিসির তদন্ত কর্মকর্তারা।

Comments

comments