২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে: সাবেক এমপি শফি

0
36

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে ‘স্মার্ট বাংলাদেশে’ রূপান্তর করার কথা জানিয়েছেন সিরাজগঞ্জ-৪, (উল্লাপাড়া -সলঙ্গা) আসনের সাবেক এমপি ও বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনীত এমপি প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম শফি।

তিনি বলেন, ‘আমরা আগামী ৪১’ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলবো। আর সেই দেশ হবে স্মার্ট বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ থেকে উন্নত সমৃদ্ধ হয়ে স্বপ্নের স্মার্ট বাংলাদেশে আমরা পৌঁছে যাব।’

বুধবার বিকেল ৫ টার দিকে উপজেলার বাঙ্গালা ইউনিয়নের ইসলামপুর মাঝিপাড়া ধরইল দাখিল মাদ্রাসা মাঠে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত নৌকা মার্কার জনসভায় তিনি এ সব কথা বলেন।

এমপি প্রার্থী শফি বলেন, ‘সরকার ‘স্মার্ট বাংলাদেশ’ গঠন করতে তরুণদের কে সফলভাবে গড়ে তুলতে চান। আজকের শিশু আগামী দিনের সুনাগরিক। বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তরে তরুণ প্রজন্মকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গঠনে (তরুণদের) স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলা হবে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ থেকে ২০৪১ প্রেক্ষিত পরিকল্পনা, প্রণয়নের মাধ্যমে কিভাবে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ করা হবে তার একটা কাঠামো, পরিকল্পনা প্রণয়ন করেছে প্রধানমন্ত্রী। এটি আগামীতে বাংলাদেশের তরুণ ও মেধাবী নাগরিকের মাঝে ছড়িয়ে দেওয়া হবে।

এ সময় তিনি আরও বলেন, আগামীতে স্মার্ট বাংলাদেশ গঠনের অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরুনেরা নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান তিনি।

নির্বাচনী জনসভায় সোহেল রানা’র সভাপতিত্বে এ সময় অন্যানোর মধ্যে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক মোঃ মাহবুব সরোয়ার বকুল, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ জহুরুল ইসলাম মিল্টন, পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হেদায়েত আহমেদ এলান, আ’লীগ নেতা নবী নেওয়াজ খাঁন বিনু, মোঃ আবু হানিফ প্রমুখ।