রংপুর

খানসামায় মোটর সাইকেল চালানো নিয়ে সচেতনতামূলক লিফলেট বিতরন

চৌধুরী নুপুর নাহার তাজ, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় মোটর সাইকেল চালানো নিয়ে নিরাপত্তা বিষয়ক সচেতনতা মূলক লিফলেট বিতরন করেছেন খানসামা থানার অফিসার ইনচার্স আব্দুল মতিন প্রধান। মোটর সাইকেল দূর্ঘনা রোধে সোমবার রংপুর রেঞ্জ ডিআইজি মহোদয়ের নির্দেশনা মোতাবেক খানসামা থানার ৬টি ইউনিয়নে তার প্রেরিত জনসচেতনা মূলক লিফলেট একযোগে বিতরন করা হয়।

মোটরসাইকেল অরোহিদের নিরাপত্তা বিষয়ক পরামর্শ প্রদান করেন অব্দুল মতিন প্রধান। এই বিশেষ কর্মসূচিতে খানাসামা প্রেসক্লাবের সভাপতির হাতে লিফলেট তুলে দিলেন এস আই তম্ময় তার সাথে ছিলেন মোশায়েব, দীনবন্ধু, শিবু প্রসাধ। লিফলেটে জনসাধারনকে সচেতনতা মূলক লেখাগুলো হলো- আইনের ভয়ে নয়, নিজের সন্তান ও পরিবারকে ভালোবেসে হেলমেট পরিধান করে মটর সাইকেল চালান, সহযাত্রীর হেলমেট পরিধান নিশ্চিত করুন, গতি নিয়ন্ত্রনে রাখুন, সতর্ক থাকুন, ফিডার রোড থেকে মহাসড়কে উঠার সময় থেমে ডানে বামে দেখে নিন, স্ত্রী ও সন্তানকে নিয়ে বেপরোয়া গতিতে মোটর সাইকেল চালাবেন না, মোটর সাইকেল চালানোর সময় মুঠো ফোনে কথা বলবেন না, ট্রাফিক আইন মেনে চলুন।

তার নিচে আরো একটি সুন্দর কথা লেখা আছে লিফলেটে – ভুলে যাবেননা আপনার বাড়ীতে আপনার জন্য কেউ না কেউ অপেক্ষা করছে। দায়ত্বশীল হোন। নিজে বাঁচুন, পরিবার ও আত্মীয় স্বজনকে আনন্দে রাখুন।

Comments

comments