আচরণবিধি লঙ্ঘনে আওয়ামী লীগ প্রার্থী বাহার ও শম্ভুকে জরিমানা

0
40

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী কুমিল্লা-৬ আসনের আ ক ম বাহাউদ্দিন বাহারকে ১ লাখ টাকা ও বরগুণা-১ আসনের প্রার্থী ধীরেন্দ্রনাথ শম্ভুকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে শুনানি শেষে এই রায় দেয় নির্বাচন কমিশন। শুনানি শেষে ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের এই তথ্য জানান ।

তিনি বলেন, ‘আজকে শুনানির প্রেক্ষিতে জাতীয় নির্বাচনী এলাকা ২৫৪ কুমিল্লা ৬ আসনের প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নির্বাচনী এলাকা ১০৯ বরগুনা ১ এর প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই উভয় প্রার্থীই জরিমানার টাকা ৩ দিনের মধ্যে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে রিটার্নিং অফিসারকে জানাবেন এবং তিনি কমিশনকে অবহিত করবেন।’

অতিরিক্ত সচিব বলেন, ট্রেজারি চালানের মাধ্যমে জরিমানার অর্থ রিটার্নিং কর্মকর্তার কাছে তিনদিনের মধ্যে পাঠাতে হবে। পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা তা ইসিকে অবহিত করবেন।

শুনানীতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার মো. আলমগীর ও মো. আনিছুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগের বিষয়ে এই দুই প্রার্থীকে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে তলব করে কমিশন।