মাহির আসনে প্রার্থিতা ফিরে পেলেন ডালিয়া

0
32

রাজশাহী-১ আসনে (গোদাগাড়ী-তানোর) প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া। ফলে এই আসনে চিত্রনায়িকা মাহিয়া মাহিসহ দুই নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য। এর আগে তার মনোনয়ন বাতিল হয়। নির্বাচন কমিশনে আপিল করেও প্রার্থিতা ফিরে পাননি। পরে উচ্চ আদালত থেকে তিনি প্রার্থিতা ফিরে পান।

সোমবার (২৫ ডিসেম্বর) ডালিয়াকে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ। তিনি ডালিয়াকে বেলুন প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দ নিয়ে তিনি নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। প্রচারণা শুরুর আগে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা জানান ডারিয়া। বিকেলে তিনি তার নির্বাচনী আসন গোদাগাড়ীতে যান। এ সময় গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়ন ও বাসুদেবপুর ইউনিয়নে গণসংযোগ করেন।

স্বতন্ত্র প্রার্থী আয়েশা আক্তার ডালিয়া বলেন, আমি রাজশাহী-১ আসনে বেশ কয়েক বছর ধরে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছি। গত ১২ বছর থেকে ফাউন্ডেশনের মাধ্যমে অবহেলিত এই অঞ্চলে কাজ করছি। এই অঞ্চলের সাধারণ মানুষ আমার শক্তি। আমি ষড়যন্ত্রের শিকার হয়ে পিছিয়ে গেছি। আমার মাঠ তৈরি করা আছে গত চার বছর থেকে। এলাকার মানুষদের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছি। যাদের জন্য কাজ করেছি এবং যারা আমাকে ভালোবাসেন তারা আমাকে ভোট দিয়ে জিতিয়ে নিয়ে আসবেন।

তিনি বলেন, আমি সবসময় ইউনিক কাজ করতে পছন্দ করি। গতানুগতিক ধারার রাজনীতি করি না। জনগণের কাছে যেতে তাদের অন্তরে প্রবেশ করতে পছন্দ করি। একদম সাধারণ জনগণ বলতে গেলে পা ফাটা হতদরিদ্র মানুষগুলো আমার শক্তি। তাদেরকে আমি ভালোবাসি, তারা সিদ্ধান্ত নেবে। আগামী পাঁচবছর তাদের মাথার ওপর ছায়া হয়ে থাকব, ভক্ষক হয়ে নয়। প্রসঙ্গত, এই আসনে একটানা তিনবারের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। তিনি এবারও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন। একই আসনে ট্রাক প্রতীক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন মাহিয়া মাহি।