মেট্রোরেলে ঢাবি শিক্ষার্থীদের বিশেষ সুবিধা দেওয়ার দাবি ভিসির

0
42

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেট্রোরেল ভ্রমণে বিশেষ সুবিধা (কনসেশন) দেওয়ার জন্য সরকারে প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। সোমবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে মেট্রোরেল ভ্রমণ শেষে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, এ সুবিধা ভোগ করার মধ্য দিয়ে শিক্ষার্থীদের মনস্তাত্ত্বিক পরিবর্তনও ঘটবে। তারা দেশের উন্নয়নের প্রতি শ্রদ্ধাশীল হয়ে উঠবে। দেশ গড়ার কাজে আরও প্রতিশ্রুতিশীল হয়ে উঠবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দলের ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষক-কর্মকর্তা নিয়ে সোমবার টিএসসি স্টেশন থেকে মেট্রোরেল ভ্রমণ করেন উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

ভ্রমণ শেষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ফার্মেসি অনুষদের ডিন ও ঢাবি নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। অনুষ্ঠান সঞ্চালনা করেন শহিদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুর রহিম।

অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বলেন, আমরা জানি এটি একটি ব্যয়বহুল প্রকল্প। তারপরও মেট্রোরেল কর্তৃপক্ষ এবং সরকারের কাছে আমাদের একটি আবেদন থাকল, আমাদের শিক্ষার্থীদের জন্য মেট্রোরেলে বিশেষ সুবিধা বা কনসেশনের ব্যবস্থা করা হোক।