রাজশাহীতে নৌকার শ্লোগান দিয়ে স্বতন্ত্র প্রার্থীর গাড়িবহরে হামলা, আহত ২, গ্রেপ্তার ৩

0
25

রাজশাহী-৪ (বাগমারা) আসনের স্বতন্ত্র প্রার্থী ও টানা তিনবারের এমপি প্রকৌশলী এনামুল হকের গাড়িবহরে হামলা হয়েছে। রোববার রাত ৮টার দিকে বাগমারার দ্বীপপুর ইউনিয়নের নানসর মাদ্রাসা মোড়ে এ হামলার ঘটনা ঘটে। হামলায় ইটের আঘাতে এনামুল হকের দুই কর্মীর মাথা ফেটে গেছে। নৌকার প্রার্থীর সমর্থকেরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ এনামুল হকের।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে চার-পাঁচটি গাড়ি নিয়ে ‘কাচি’ প্রতীকের প্রচারণা চালাচ্ছিলেন এমপি এনামুল হক। নানসর মাদ্রাসা মোড়ে এই গাড়িবহরকে স্বাগত জানাতে অপেক্ষা করছিলেন এনামুলের কর্মী-সমর্থকরা। গাড়িবহরটি বাজারে গিয়ে থামলে এনামুলের কর্মী-সমর্থকদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এমপি এনামুলও গাড়ি থেকে নেমে একটি দোকানে আশ্রয় নেন। হামলায় মো. সুইট (৩৫) ও মজিবর রহমান (৪০) নামের দুজনের মাথা ফেটে যায়। তারা ইটের আঘাত পেয়েছেন। দুজনকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

এ ঘটনার পর খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম ও বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার। এ সময় এমপি এনামুল হক প্রশসেনের কর্মকর্তাদের জানান, নৌকার প্রার্থীর সমর্থকেরা দেশীয়-অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়েছিলেন। অল্পের জন্য তিনি প্রাণে রক্ষা পেয়েছেন। তিনি হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ আশরাফুল আলম জানান, সব পক্ষকেই শান্ত থাকতে বলা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সুষ্ঠু করতে তারা কাজ করছেন। যারা হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, কাঁচি প্রতীকের প্রার্থী এমপি এনামুল হকের গাড়িবহরে হামলার ঘটনায় তিনজনকে আটক করেছে বাগমারা থানা পুলিশ। আটককৃতরা হলেন, সোহরাব হোসেন তোতা, আব্দুর রাজ্জাক এবং ডাবলু মাস্টার। তারা সবাই নামসর গ্রামের বাসিন্দা এবং নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের কর্মী।

আওয়ামী লীগের মনোনয়নে এনামুল হক ২০০৮ সাল থেকে পরপর তিনবার এ আসনের এমপি নির্বাচিত হয়েছেন। এবার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হওয়ার পর থেকে নানারকম হুমকি-ধামকি আর হামলা চালাচ্ছে নৌকার প্রার্থীর লোকজন। এ কারণে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিপক্ষে অন্তত ১০টি অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী। এ আসনের নির্বাচনে টান টান উত্তেজনা রয়েছে। এমন পরিস্থিতিতে দুই প্রার্থীর সঙ্গেই একজন করে গ্যানমান বরাদ্দ দেওয়া হয়েছে।