ভোটাধিকার প্রয়োগে বাধা দিলে ব্যবস্থা: ইসি রাশেদা

0
33

ভোটাররা নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে তাদের অধিকার প্রয়োগ করবে। তাদের বাধা কিংবা ভয় দেখানোকে চরম অপরাধ হিসেবে গণ্য করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা।

রোববার (২৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে নওগাঁয় জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রিজাইডিং কর্মকর্তা, প্রার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় করছেন তিনি।

নওগাঁর বিভিন্ন আসনে চলমান সহিংসতা নিয়ে রাশেদা সুলতানা বলেন, এসব ঘটনার প্রতিটিই গুরুত্বসহকারে দেখা হচ্ছে। ভোটাররা নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে তাদের অধিকার প্রয়োগ করবে। কারণ ভোটারদের বাধা কিংবা ভয় দেখানো এখন চরম অপরাধ হিসেবে গণ্য করা হয়। আর তাই যে কেউ এ ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখোমুখি হলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর অনুরোধ জানিয়েছেন তিনি।

সভায় দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীকে তাদের নিজ নিজ দায়িত্ব পালনে শতভাগ সচেতন থাকতে পরামর্শ দেন। একই সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রতিটি প্রার্থীকে ভোটের মাঠে সহনশীল আচরণ দেখানোর অনুরোধ জানানো হয়। পাশাপাশি আচরণবিধি মেনে সুষ্ঠু নির্বাচনে সহযোগিতা করতেও আহ্বান জানান নির্বাচন কমিশনার।

সভায় রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও রাজশাহী রেঞ্জ ডিআইজি আনিসুর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।