স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের ওপর নৌকা প্রার্থীর অনুসারীদের হামলা, আটক ২

0
36

রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হকের সমর্থকের কর্মীর ওপর নৌকার সমর্থকের হামলা ও মারপিটের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে উপজেলার সারদাহ বাজারে হামলা ও মারপিটের ঘটনা ঘটে। এতে স্বতন্ত্র প্রার্থীর কর্মী গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য চারঘাট উপজেলা কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় আহত ব্যক্তির ভাই উজির উদ্দিন বাদী হয়ে সাতজনের নাম উল্লেখ করে চারঘাট মডেল থানায় ঘটনার রাতেই একটি মামলা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চারঘাট মডেল থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান, স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হকের কর্মী হিসেবে পরিচিত নাজির হোসেন বৃহস্পতিবার রাতে ট্রাফিক মোড় এলাকায় কাঁচি প্রতীকের প্রচারণা শেষে সাদিপুর এলাকায় নিজ বাড়িতে ফিরছিলেন।

এ সময় সারদাহ বাজারে নৌকা প্রতীকের অফিসের সামনে পৌঁছলে নৌকা প্রতীকের সমর্থক ও উপজেলা বাস্তুহারা লীগের সভাপতি শামীম সরকারের ও সাদীপুর এলাকার ইউপি সদস্য আদিল মেম্বারের যৌথ নেতৃত্বে নৌকা প্রতীকের অফিসের ভেতরে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালাগাল ও মারপিট শুরু করেন। এতে নাজির উদ্দিন আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে আহতাবস্থায় উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। কর্তব্যরত চিকিৎসক জানান, আহত ব্যক্তির মাথায় আটটি সেলাই দেওয়া হয়েছে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে তাৎক্ষণিক সংবাদের ভিত্তিতে স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক ও ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লবসহ কয়েকশ নেতাকর্মী হাসপাতালে জড়ো হোন ও আহত ব্যক্তির চিকিৎসার খোঁজখবর নেন। এ ছাড়া এ ঘটনার সংবাদে রাতেই রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী এবং চারঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রণব কুমার ও চারঘাট মডেল থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান আহত ব্যক্তির চিকিৎসার খোঁজখবর নিতে হাসপাতালে ছুটে যান।

এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক বলেন, আমার কর্মীর ওপর অমানবিক মারপিট করা ছাড়াও শলুয়াতে প্রচারণার গাড়ি ও অফিস ভাঙচুর, পলাশবাড়ীতে নৌকা মার্কায় ভোট না দিলে ভোটকেন্দ্রে যেতে বাধা দেওয়াসহ কর্মীদের ভয়ভীতি প্রদর্শন করছে। এ ঘটনার মামলায় ইতোমধ্যে দুজনকে আটক করা হয়েছে, যার মামলার ৬নং আসামি ফয়সাল হোসেন ডন ও ৭নং আসামি বাপ্পিকে আটক করা হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানম জানান, স্বতন্ত্র প্রার্থীর অফিস ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।