আমার নির্বাচন কোন দলের বিরুদ্ধে নয়: মাহী বি. চৌধুরী

0
51

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জ-১ আসনে বিকল্পধারার এমপি প্রার্থী মাহী বি. চৌধুরী বলেছেন, ২৫ বছর ধরে সক্রিয় রাজনীতিতে আছি। এর আগে আমার বাবা করেছে, দাদা করেছে। আমাদের কিছু উপলব্ধি হয়েছে। সেই উপলব্ধিতে নির্বাচনটা করছি। রাজনীতিতে আমি আমার নিজেকে চিনেছি। বুঝেছি আমি কোন রাজনীতি করতে পারবো, কোনটা পারবো না।

আগামী ৭ জানুয়ারীর নির্বাচন আমাদের জন্য ক্ষমতায় যাওয়ার নির্বাচন না। শুধুমাত্র একটা আসনে বিকল্পধারার জয়লাভ করার নির্বাচন না। এই নির্বাচন চৌধুরী পরিবারের ইজ্জতের নির্বাচন। এই নির্বাচন বিক্রমপুরের মানুষের ইজ্জতের নির্বাচন। আমার নির্বাচন কোন দলের বিরুদ্ধে নয়।

আওয়ামী লীগ, বিএনপির বিরুদ্ধে নয়, বিক্রমপুরের মানুষের পক্ষে নির্বাচন করছি।
গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে মাহী বি. চৌধুরীর নিজ বাড়ি শ্রীনগর উপজেলার বীরতারা ইউনিয়নের মজিদপুর দয়হাটায় বিকল্পধারার কর্মী সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আল্লাহকে হাজির নাজির করে বলতে চাই, আমি যেই রাজনীতি করতে চাই সেই রাজনীতি করবো। রাজনীতিবিদদের মাঝে-মাঝে মনের কথা মুখে বের করতে হয়না। আমি এবার মনের কথা, বুকের কথা মুখ দিয়ে বলব। এতে আমার রাজনীতির কি ক্ষতি হবে তা বুঝে লাভ নেই।

আমার দাদা কফিলউদ্দিন চৌধুরী, আমার বাবা বি. চৌধুরীর যে ঐতিহ্য সেই ঐতিহ্যের বাইরে আমি রাজনীতি করতে পারবো না। আমার মনেরটা লুকিয়ে আমি আর অভিনয় করেতে পারবো না। জন্মের পর থেকে আমি আওয়ামী লীগের বিরুদ্ধে রাজনীতি করে আসছি। বিএনপি প্রতিষ্ঠা করেছে আমার বাবা বি. চৌধুরী। বিএনপির গুলশানের প্রথম অফিসের পর্দা হয়েছে আমার মায়ের দেওয়া আমাদের বাসার পর্দায়। আমরা বিএনপি করি নাই, মনে করতাম আমরাই বিএনপি। বিএনপির গ্রাস রুটের সাথে আমাদের কোনদিন কোন সমস্যা হয় নাই। আমাদের সমস্যা হয়েছে উপরের তলায়।

২০০১ সালে আমার পরিচালনায় হয়েছে সাবাস বাংলাদেশ। আওয়ামী লীগের অত্যাচার তুলে ধরা হয়েছে। আওয়ামী লীগকে শত্রু ভেবে রাজনীতি করেছি। কোনদিন স্বপ্নেও চিন্তা করি নাই ধানের শীষের বিরুদ্ধে নির্বাচন করতে হবে। তিনি বলেন, ২০১৮ সালে আনন্দের সাথে নৌকায় উঠেছি। চৌধুরী পরিবারের শিকড় কফিলউদ্দিন চৌধুরীর নৌকায় উঠেছি। ১৯৫৪, ১৯৭০ সালে তিনি আওয়ামী লীগের এমপি হয়েছেন। রাজনীতিতে প্রধান হচ্ছে শিকড়, আমার শিকড় কফিলউদ্দিন চৌধুরী। শিকড় বা মূল না থাকলে কি থাকে। আর এখন শুনছি তৃণমূল বিএনপি। তৃনমূল না আসলে ছিন্নমূল। তৃনমূল বিএনপির শিকড় দোহারে।

মুন্সীগঞ্জ-১ আসনের সাংসদ মাহী বি. চৌধুরী বলেন, গত ৫ বছর আওয়ামী লীগের সাথে কাজ করেছি। কাজ করতে গেলেতো কিছু সমস্যা হবেই। কিন্তু সমস্যার কথা আজ বলতে চাই না। আজ বলতে চাই আওয়ামী লীগ সম্পর্কে আমার ভাল উপলব্ধি হয়েছে। আমিতো আওয়ামী লীগ সম্পর্কে জানতাম না। আওয়ামী লীগকে শত্রু ভেবে রাজনীতি করেছি। এক সাথে কাজ করতে এসে দেখেছি তাদের আবেগ একটু বেশী। যে দল মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয় তাদের আবেগ একটু বেশী হতেই পারে। আগে ভাবতাম ছাত্রলীগ মানেই মারামারি, কিন্তু ছাত্রলীগ-যুবলীগের মধ্যে অনেক দেশ প্রেমিককে দেখেছি। আজ সবকিছু ভালভাবে দেখতে চাই। ভাল খারাপ মিলিয়েই মানুষ।

আগামী ৭ তারিখ পর্যন্ত নিজ দলের কোন কর্মীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থীর বিরুদ্ধে কথা না বলার নির্দেশ দেন। মানুষ কখনো ক্ষমতার মালিক হয় না। ক্ষমতার মালিক আল্লাহ। মানুষকে ক্ষমতাবান মনে করলে তা শিরক গুনাহ। তিনি বলেন, আগামী ২৬ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারী পর্যন্ত তার বোন ডাঃ শায়লা চৌধুরীর নেতৃত্বে ১৫ জন ডাক্তার শ্রীনগর ও সিরাজদিখানে ৬টি মেডিকেল ক্যাম্প করবে। আগামী ২১ ডিসেম্বর মজিদপুর দয়হাটার শান্তি কুঞ্জ থেকে বিকল্পধারার প্রচারণা শান্তি এক্সপ্রেস নামে কাজ শুরু করব।

২৮টি ইউনিয়নে বিকল্পধারা ১২০টি পথসভা করবে। শান্তি প্রিয় মানুষ আমাদের পাশে থাকবে ইনশআল্লাহ।
শ্রীনগর উপজেলা বিকল্পধারার সদস্য সচিব গাজী শহিদুল্লাহ কামাল ঝিলু’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিকল্পধারার নেতা আসাদুজ্জামান বাচ্চু, জাহাঙ্গীর আলম নিশি, লক্ষন মন্ডল, জিল্লুর রহমান, আলমগীর হোসেন, সাইফুল ইসলাম মিন্টুসহ অনেকে।