হাতির পিঠে চড়ে সাঈদ খোকনের বিজয় শোভাযাত্রা

0
31

হা‌তির পিঠে চড়ে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রায় যোগ দিয়েছেন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন। মঙ্গলবার (১৯‌ ডিসেম্বর) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এই বিজয় শোভাযাত্রায় যোগ দেন তিনি।

এর আগে বিকাল তিনটায় পুরান ঢাকার ধোলাইখাল থেকে ঘোড়ার গাড়ি নিয়ে বিজয় শোভাযাত্রায় যাত্রা শুরু করেন মোহাম্মদ সাঈদ খোকন। এ শোভাযাত্রায় ঢাকা-৬ আসনের আওতাধীন আওয়ামী লীগের তৃণমূলের হাজারো নেতাকর্মী অংশ নেন। এ সময় তাঁরা দলীয় শ্লোগান দেন ও মোহাম্মদ সাঈদ খোকনের জন্য নৌকা প্রতীকে ভোট চান। শোভাযাত্রার সময় মোহাম্মদ সাঈদ খোকনও নৌকা প্রতীকে ভোট চেয়ে জনগণের মাঝে লিফলেট বিতরণ করেন।

পরে বিকাল সাড়ে তিনটার দিকে শোভাযাত্রাটি শিক্ষা ভবনের সামনে যায়। তখন সেখানে আগ থেকে রাখা হাতির ওপর উঠে বসেন মোহাম্মদ সাঈদ খোকন। এ সময় তিনি দলীয় শ্লোগান দেন। তাঁর সঙ্গে শ্লোগান ধরেন সঙ্গে থাকা নেতাকর্মীরা।

মোহাম্মদ সাঈদ খোকন শোভাযাত্রায় অংশগ্রহণ নিয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘বিজয়ের আনন্দ এটা সীমাহীন আনন্দ। আমরা আজকে বিজয় উল্লাস করছি। আমাদের পুরান ঢাকা ঐতিহ্য হাতি-ঘোড়া নিয়ে আনন্দ করা, বিজয় শোভাযাত্রা করা। তারই অংশ হিসেবে আমরা হাতি-ঘোড়া নিয়ে এসেছি।’

ঢাকা-৬ আসনে নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘আমার এলাবাসীর দোয়া চাই, নগরবাসীর দোয়া চাই, দেশবাসীর দোয়া চাই। আল্লাহ রব্বুল আ’লামীন যদি মেহেরবান থাকে আমার এলাকা থেকে আমরা বিজয়ী হবো ইনশাআল্লাহ। নেত্রীকে প্রধানমন্ত্রীর দায়িত্ব অর্পণ করে দিয়ে দেশের উন্নয়ন এবং অগ্রযাত্রা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।