সাঈদ খোকনের নেতৃত্বে পুরান ঢাকায় বিশাল বিজয় শোভাযাত্রা

0
42

মহান বিজয় দিবস উপলক্ষে পুরান ঢাকায় বিশাল বিজয় শোভাযাত্রা করেছেন ঢাকা-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর আড়াইটায় পুরান ঢাকা ধোলাইখাল থেকে দলীয় নেতা-কর্মীদের নিয়ে এই বিজয় শোভাযাত্রা বের হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নেতৃত্বে শোভাযাত্রাটি পুরান ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে ইংলিশ রোড, নর্থ-সাউথ রোড, ফুলবাড়িয়া, গুলিস্তান, সচিবালয় এলাকা হয়ে সোহরাওয়াদী উদ্যানে গিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বিজয় শোভাযাত্রায় মিলিত হয়।

এই শোভাযাত্রায় ঢাকা-৬ আসনের আওতাধীন বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের তৃণমূলের হাজারো নেতাকর্মী অংশ নেন। এ সময় তাঁরা দলীয় শ্লোগান দেন ও মোহাম্মদ সাঈদ খোকনের জন্য নৌকা প্রতীকে ভোট চান। শোভাযাত্রার সময় মোহাম্মদ সাঈদ খোকনও নৌকায় ভোট এবং দোয়া চেয়ে জনগণের মাঝে লিফলেট বিতরণ করেন।

এই শোভাযাত্রা শুরুর আগে ধোলাইখালে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মোহাম্মদ সাঈদ খোকন। এ সময় তাঁকে ঢাকা-৬ আসনে সংসদ সদস্য পদে দলীয় মনোনয়ন দেওয়ায় আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা আমাকে ঢাকা ৬ আসনে মনোনয়ন দিয়েছেন। ঢাকাবাসী আমার সঙ্গে আছেন। আশা করি ঢাকা ৬ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হতে পারবো। তিনি বলেন, ‘প্রিয় নেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ সম্পন্নের পর স্মার্ট বাংলাদেশের একটি ভিশন তরুণ প্রজন্মের সামনে রেখেছেন। আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের মানুষ এবং নগরবাসীর কাছে নৌকা প্রতীকে ভোট চাই। আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনার হাতে প্রধানমন্ত্রী এবং দেশের দায়িত্ব আবারও অর্পণ করতে চাই।’