ঢাকা-১ আসনে লাঙ্গল প্রতীকে লড়বেন সালমা ইসলাম

0
50

দ্বাদশ সংসদ নির্বাচনে আজ সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সারা দেশের মতো এদিন ঢাকা জেলার পাঁচটি সংসদীয় আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন ঢাকার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনিসুর রহমান।

ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সোমবার সকাল ১০টা থেকে প্রতীক বরাদ্দ দেওয়ার কার্যক্রম শুরু করেন তিনি।

ঢাকা-১ (দোহার এবং নবাবগঞ্জ উপজেলা) আসনে অন্যতম হেভিওয়েট প্রার্থী হলেন সাবেক প্রতিমন্ত্রী, বিশিষ্ট আইনজীবী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম। তিনি জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক বরাদ্দ পেয়েছেন।

অ্যাডভোকেট সালমা ইসলামের প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা হলেন- সালমান এফ রহমান, আওয়ামী লীগ (নৌকা); আ. হাকিম, এনপিপি, (আম); সামসুজ্জামান চৌধুরী, সুপ্রিম পার্টি (একতারা); শেখ মো. আলী, গণফ্রন্ট (মাছ); মো. করম আলী, ওয়ার্কার্স পার্টি (কাস্তে) এবং মুফিদ খান, তৃণমূল বিএনপি (সোনালী আঁশ)।

নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী, নির্বাচনি প্রচারণা চলবে আগামী ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ৭ জানুয়ারি হবে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।