মনোনয়ন প্রত্যাহার করে কাজী ফিরোজ বললেন, নির্বাচন করার ইচ্ছা নেই

0
46

ঢাকা-৬ আসন থেকে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী কাজী ফিরোজ রশীদ। মনোনয় প্রত্যাহারের পর তিনি নিজেই বলেন, ‘নির্বাচন করার ইচ্ছা নেই। তাই চিঠি দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছি। ঢাকা-৬ আসনের বর্তমান সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। ২০১৪ সালেও তিনি এই আসনের সংসদ সদস্য ছিলেন। এবার আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতায় তিনি বাদ পড়েন। তাই ক্ষোভ থেকে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে জানা গেছে। এই আসন থেকে নির্বাচন করবেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাঈদ খোকন। এর আগে জাতীয় পার্টিকে ২৫টি আসন ছেড়ে দেয় আওয়ামী লীগ। আসনগুলোতে দলের প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের জন্য ইসিতে আবেদন করেছে আওয়ামী লীগ।

যেসব আসন ছাড়া হয়েছে জাতীয় পার্টিকে
ঠাকুরগাঁও-৩ হাফিজ উদ্দিন আহমেদ, নীলফামারী-৩ রানা মোহাম্মদ সোহেল, নীলফামারী-৪ আহসান আদেলুর রহমান। রংপুর-১ হোসেন মুকুল শাহরিয়ার, রংপুর-৩ জি এম কাদের, কুড়িগ্রাম-১ এ কে এম মুস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম-২ পনির উদ্দিন আহমেদ, গাইবান্ধা-১ শামীম হায়দার পাটোয়ারী, গাইবান্ধা-২ আব্দুর রশিদ সরকার, বগুড়া-২ শরিফুল ইসলাম জিন্না, বগুড়া-৩ মো. নুরুল ইসলাম তালুকদার, সাতক্ষীরা-২ মো. আশরাফুজ্জামান, পটুয়াখালী-১ এ বি এম রুহুল আমিন হাওলাদার, বরিশাল-৩ গুলাম কিবরিয়া টিপু, পিরোজপুর-৩ মুশরেকুল আজম রবি, ময়মনসিংহ-৫ সালাহউদ্দিন আহমেদ, ময়মনসিংহ-৮ ফখরুল ইমাম, কিশোরগঞ্জ-৩ মুজিবুল হক চুন্নু, মানিকগঞ্জ-১ জহুরুল আলম রুবেল, ঢাকা-১৮ শরিফা কাদের, হবিগঞ্জ-১ মো. আব্দুল মনিন চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২ আব্দুল হামিদ, ফেনী-৩ মাসুদ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম-৫ আনিসুল ইসলাম মাহমুদ, চট্টগ্রাম-৮ মো. সোলাইমান আলম শেঠ।

এর বাইরে নারায়ণগঞ্জ-৫ আসনটিও জাতীয় পার্টিকে ছাড় দেওয়া হয়েছে বলে দাবি আওয়ামী লীগের। যদিও এই আসনে কোনো প্রার্থীই ঘোষণা করেনি আওয়ামী লীগ। আসনটিতে জাতীয় পার্টির মোনোনীত প্রার্থী এ কে এম সেলিম ওসমান।