কালীগঞ্জে রাস্তা পাকাকরণের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

0
70

পরিমল চন্দ্র বসুনিয়া, লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ইশোরকোল গ্রামের ৬ নম্বর ওয়ার্ডে এক কিলোমিটার রাস্তা পাকাকরণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার কাকিনা ইউনিয়নের কাইম রুদ্রশ্বর ও ইশোরকোল উচ্চ বিদ্যালয় পর্যন্ত রাস্তা পাকাকরণের দাবিতে ওই সড়কে মানববন্ধনের আয়োজন করে ভুক্তভোগী এলাকাবাসী।

জানাগেছে, ২২-২৩ অর্থ বছরে কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের কাইম
রুদ্রশ্বর মিন্টুর বাড়ি থেকে ইশোরকোল উচ্চ বিদ্যালয় পর্যন্ত ১ কিলোমিটার রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় জনসাধারণের সুবিধার্থে এলজিডি থেকে গত ৭ নভেম্বর রাস্তাটি পাকাকরণের টেন্ডার হয়। রাস্তা পাকাকরণের নিয়ম থাকলেও তা না করে বিধি বহিভূত ভাবে এই রাস্তাটির আইডি নং- ৮৯১২৩১ ব্যবহার করে আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের অধীনে রাস্তা অন্যত্রে ব্যবহার করার পায়তারা করছে একটি মহল। এর প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন করে।

মানব বন্ধনে বক্তারা বলেন, উপজেলার কাকিনা ইউনিয়নের কাইম রুদ্রশ্বর মিন্টুর বাড়ি থেকে ইশোরকোল উচ্চ বিদ্যালয় পর্যন্ত ১কিলোমিটার রাস্তাটি কাচা। সড়কটি জনগুরুত্বপূর্ণ হলেও যোগাযোগ ব্যবস্থা একেবারেই নাজুক। এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার জনসাধারণ চলাফেরা করলেও স্বাধীনতার দীর্ঘ সময়েও পাকাকরণ হয়নি এই রাস্তা। ফলে কৃষিপণ্য পরিবহন, কোনো মুমূর্ষু রোগী এবং প্রসূতি রোগীকে হাসপাতালে নেওয়া ও শিক্ষার্থীদের জন্য নানামুখী সমস্যার সম্মুখীন হতে হয়।

বক্তারা আরও বলেন, গুরুত্বপূর্ণ এ সড়কটি দিয়ে প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ হাজারো মানুষের যাতায়াত। চলছে ছোট ছোট যানবাহনও। কিন্তু বর্ষায় চরম ভোগান্তিতে পড়তে হয় সবাইকে। জল-কাদায় ঘটে দুর্ঘটনাও। তাই সড়কটি পাকাকরণের জন্য দাবি জানানো হয় এ কর্মসূচি থেকে।

এসময় উপস্থিত ছিলেন, কাকিনা ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল রশীদ, সমাজসেবক মানিক মিয়া, সমাজসেবক আব্দুল জলিল হাজী, সমাজসেবক নয়া মিয়া, আব্দুল হামিদ হাজী, খলিলুর রহমান, শাহীনুর রহমান, নজরুল ইসলাম, হোসেন আলী প্রমূখ।