উল্লাপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

0
53

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। পরে সকল সরকারি, আধা- সরকারি, স্বায়ত্তশাসিত বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৬ টায় উল্লাপাড়ার কেন্দ্রীয় শহিদ মিনারে প্রথম পুষ্পমাল্য অর্পন করেন স্থানীয় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান পান্না। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিতা সুলতানা, পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আসিফ মোহাম্মদ সিদ্দিকুর ইসলাম সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এ সময় পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়াও পৌর শহরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরাও পুষ্পমাল্যে অংশ গ্রহন করে।

সকাল সাড়ে ৮টায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে পৌর শহরের সরকারী আকবর আলী কলেজ মাঠে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী এবং ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় মুক্তিযোদ্ধা সংসদে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। বিকেলে কলেজ মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ছয়টায় ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও স্মার্ট বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার, বিজয় দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।