মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় পালন

0
24

সুমন, মোংলা (বাগেরহাট) সংবাদদাতা: নানা আয়োজনের মধ্য দিয়ে মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত ও বে-সরকারী ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দিনের শুরুতে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।

শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যদয়ের পরপরই উপজেলা চত্বর থেকে র‍্যালী বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মোংলা থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মোংলা সরকারী কলেজ, বঙ্গবন্ধু মহিলা কলেজ ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন সহ সর্বস্তরের মানুষ। এসময় একমিনিট নিরবতা পালন ও শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সকাল ৯ টায় উপজেলা পরিষদ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্ত, বেলুন ও ফেষ্টুন উড়িয়ে মহান বিজয় দিবসের শুভ উদ্বোধন করা হয়। পরে সেখানে প্যারেড পরিদর্শণ, কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এতে মোংলা থানা পুলিশ, আনসার সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এছাড়াও উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এদিন বিকেলে প্রীতি ফুটবল ম্যাচ, পুরস্কার বিতরণর এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল, পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান, সহকারী পুলিশ সুপার (সার্কেল) মুশফিকুর রহমান তুষার, সহকারী কমিশনার (ভূমি) মো: হাবিবুর রহমান, থানা অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: শাহিন প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি কর্মকর্তা, রাজনৈকিত নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, গনমাধ্যমকর্মী, শিক্ষার্থী ও সূধীজন। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণীসহ নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।