নান্দাইলে না খেয়ে পাড় করা রাব্বির পরিবারের পাশে দাড়ালো জাতীয়তাবাদী হেল্পসেল

0
42

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় গ্রেফতারের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন নান্দাইল মডেল থানার এসআই রুবেল মিয়া বিশেষ ক্ষমতা আইনে মামলায় ১০৬ নম্বর আসামি রাব্বি মিয়া। পরিবারের যার আয়ের উপর নির্ভর করে চলতো পরিবার। রাব্বির বাবা দীর্ঘদিন ধরে পরিবারের খোঁজ খবর না নেওয়া এবং বছরখানেক আগে তার মা মারা যাওয়ায় পরিবারের খরচ চালোর জন্য পড়ালেখা পাশাপাশি রাজমিস্ত্রী কাজ করতেন রাব্বি মিয়া(২২)।

রাব্বির বাড়ি নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর গ্রামে। চলতি বছর ময়মনসিংহের নান্দাইলের খুররম খান চৌধুরী ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দেন। তবে গত ৭ ডিসেম্বর মোয়াজ্জেমপুর ইউনিয়নের মাজার বাসস্ট্যান্ড বিএনপির নেতাকর্মীদের পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮ ডিসেম্বর মামলা করেন।

পুলিশের করা দুটি মামলায় নাম থাকায় বেশ কিছুদিন ধরে বাড়িতে আসতে পারছেন না রাব্বি। ফলে বিপাকে পড়েছে বাড়িতে থাকা ছোট তিন বোন। এদের একজন শারীরিকভাবে প্রতিবন্ধী। কাজ সেরে এসে তিন ছোট বোনের জন্য রান্নাও করতে হতো রাব্বিকে। এখন খেয়ে না-খেয়ে দিন কাটছে তাদের।

এ অবস্থায় ভুক্তভোগী রাব্বির পরিবারের পাশে দাঁড়ালেন জাতীয়তাবাদী হেল্প সেল। তার প্রতিবন্ধী বোন মণি আক্তার (১৫) সহ ছোট তিন বোনের জীবনে নেমে আসে কালো আঁধার। না খেয়ে না পড়ে দিন কাটাচ্ছিল তারা। পরিবারের খবরটি বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার খবর প্রকাশের পর পরিবারের পাশে দাড়িয়েছে এ সংঘটনটি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে উপহার সামগ্রী পাঠিয়েছেন রাব্বির পরিবারের কাছে জাতীয়তাবাদী হেল্পসেলের উদ্যেগে, নগদ পাঁচ হাজার টাকা,ভাল মানের কম্বল, চাল,ডাল, পেয়াজ, চিনি, আলু ডিম পৌছে দিয়েছেন ময়মনসিংহ মহানগর ছাত্রদল নেতা নাহিদ আকন্দর মাধ্যমে।

জাতীয়তাবাদী হেল্প সেল নামক সংগঠনটি রাব্বির পরিবারের পাশে সর্বোচ্চ থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে। উল্লেখ্য সারাদেশে গুম,খুন নির্যাতিত নিপিড়ীত জাতীয়তাবাদী সকল সদস্যর পরিবারকে ২০১৩ সাল থেকে সহোযোগিতা করে আসছে।