ঢাকা নয় এখন খুলনাতে কুকুরের বিরিয়ানি

0
174

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ ঢাকা নয় এখন খুলনাতেই বিরিয়ানি তৈরিতে পশুর মাংস নগরীর খালিশপুরে খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের মধ্যে পরিত্যক্ত ভবন থেকে জবাই করা কুকুরের মাংস সহ ৪ জনকে আটক করেছে পুলিশ।জানা গেছে,খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের অভ্যন্তরেে পরিত্যক্ত ভবনে দীর্ঘদিন যাবত কুকুর জবাই করে আসছিলো একটি চক্র।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে জবাই করা কুকুরসহ হাতেনাতে ৪ জনকে আটক করা হয়। এই কুকুরের মাংসই গরু বা খাসি বলে চালিয়ে দিয়ে অর্থ উপার্জন করে আসছিল এরা। আর কুকুরের সেই মাংস দিয়ে বিভিন্ন হোটেল রেস্তোরায় তৈরি হচ্ছিল বিরিয়ানি, বার্গার, গ্রিলসহ বিভিন্ন মুখরোচক খাবার।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন এ বিষয়টি নিশ্চত করে জানান,সম্প্রতি নগরীতে ইজিবাইকে করে খালিশপুর এলাকার জনৈক আবু সাঈদ ৩০ টাকা প্যাকেট মূল্যে নগরীতে ভ্রাম্যমাণ বিরিয়ানি বিক্রি করছিল। বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে এত সুলভ মূল্যে বিরিয়ানি বিক্রির বিষয়টি কৌতূহলের বসত অনুসন্ধানে বেরিয়ে আসে প্রকৃত চিত্র কুকুরের মাংস বিক্রির চক্রকে আটক করা হয়েছে। সঙ্গে বিরিয়ানি বিক্রেতা আবু সাঈদকেও আটক করা হয়েছে।

আটককৃতরা হলো চক্রের প্রধান আসামি ডলার হাউজ মোড় এলাকার লিংকন হাওলাদারের ছেলে অষ্টম শ্রেণির ছাত্র তাজ (১৬) সহ খালিশপুর বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোন -২৩ এর হাবিবুর রহমানের ছেলে মোঃ আবু সাইদ (৩৭), ২ নং নেভি গেট এলাকার কুতুব আলীর ছেলে মোঃ সিয়াম (১৬),চরের হাট এলাকার শোভন সরদারের ছেলে প্রেম সরদার (১৬)। তবে ঘটনার সাথে জড়িত আরমান ও উৎস এখনো পলাতক রয়েছে।

এ ঘটনায় তাৎক্ষণিক সংবাদ পেয়ে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ইমরান ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রিয়ংকর কুন্ডুর উপস্থিতিতে আসামিদের কে খালিশপুর থানায় হস্তান্তর করে মামলার প্রস্তুতি চলছে।