হামদর্দ পাবলিক কলেজের বর্ণাঢ্য বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
97

অনুষ্ঠিত হয়ে গেলো রাজধানীর হামদর্দ পাবলিক কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। গত ৯ই ডিসেম্বর শনিবার ঢাকা বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্্ফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া কর্তৃক প্রতিষ্ঠিত কলেজটির ক্রীড়া অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক দুই তারকা মোহাম্মদ আশরাফুল ও জাভেদ ওমর বেলিম। অতিথিরা তাদের বক্তব্যে ক্রীড়ার গুরুত্ব সম্পর্কে বলতে গিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আলোকিত মানুষ হবার জন্য দরকার সঠিক শিক্ষা এবং সেই শিক্ষা পরিপূর্ণ করার জন্য প্রয়োজন খেলাধুলা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের গভর্নিং বডির সভাপতি লে. জেনারেল (অব.) আবু তৈয়ব মোহাম্মদ জহিরুল আলম। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. নজরুল ইসলাম। বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকৃত শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জানিয়ে অধ্যক্ষ বলেন, নতুন প্রবর্তিত শিক্ষা ব্যবস্থায় খেলাধুলার উপর বিশেষ গুরুত্ব আরোপ করা হয়েছে। যোগ্যতাভিত্তিক এই শিক্ষা কাঠামোর সাথে তাল মিলিয়ে চলতে হলে লেখাপড়ার সাথে খেলাধুলার কোন বিকল্প নেই। বিশেষ অতিথি ক্রিকেটার জাবেদ ওমর বেলিম তার বক্তব্যে বলেন, খেলাধুলা দেশকে বহির্বিশ্বের কাছে উপস্থাপন করে। তাই শিক্ষার্থীদের আরো খেলাধুলামুখী হবার পরামর্শ দেন।

দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন, হাড়িভাঙ্গাসহ মোট ২৭ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসব ইভেন্টে বিভিন্ন ক্যাটাগরিতে ৫৮ জন শিক্ষার্থী পুরস্কার পায়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশেষ অতিথি প্রখ্যাত ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল ও জাভেদ ওমর বেলিম। শিক্ষার্থীদের পাশাপাশি অনুষ্ঠিত হয় শিক্ষকদের ৪০০ মিটার দৌড় ও হামদর্দ এ্যালামনাই এসোসিয়েশনের ৪০০ মিটার দৌড় প্রতিযোগিতা। অনুষ্ঠিত বিভিন্ন ইভেন্টের মধ্যে সবচেয়ে উত্তেজনাপূর্ণ ইভেন্ট ছিলো ক্রিকেট ও ফুটবল। দুটি খেলাতেই বিজয়ী ও রানারআপ উভয় দলকেই ট্রফি প্রদান করা হয়। শেষে বক্তব্য রাখেন বিশেষ অতিথি মোহাম্মদ আশরাফুল।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর আহŸায়ক ছিলেন কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান হাবিবুর রহমান।