রাত ১০:২৩ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

মির্জাপুরে আজগানা ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি মোক্তার, সম্পাদক শহিদুল | নাটোরে “টেকসই উন্নয়ন বাস্তবায়ন ও সমন্বয়” বিষয়ে সভা অনুষ্ঠিত | রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইন্দোনেশিয়ার নাগরিকের মৃত্যু | টানা চারবার ইংলিশ চ্যানেল পাড়ি দিলেন ক্যানসারজয়ী নারী | বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে এপেক্স ক্লাব | বান্দরবানে যে বিদ্যালয়ে এ ভর্তির আগে সাঁতার শিখতে হয়! | ঝালকাঠিতে নদী ভাঙ্গনের কবলে দোকনঘর, নদীগর্ভে ফেরি | আবারও একসঙ্গে রণবীর-ক্যাটরিনা | লভ্যাংশ ঘোষণার পর দুই কোম্পানির দরপতন | আট বিভাগীয় শহরে হবে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র |

জন্মদিনে গণমাধ্যম বিশ্ববিদ্যালয়ের দাবী কলামিস্ট মোমিন মেহেদীর

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : আগস্ট ৩১, ২০১৯ , ১২:৫৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : মিডিয়া
পোস্টটি শেয়ার করুন

অনলাইন প্রেস ইউনিটি ঢাকা মহানগর উত্তরের আয়োজনে জন্মদিনের অনুষ্ঠানে গণমাধ্যম বিশ্ববিদ্যালয়ের দাবী জানিয়েছেন কলামিস্ট মোমিন মেহেদী। বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই আয়োজনে অনলাইন প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী আরো বলেন, নতুন প্রজন্মের প্রতিনিধিরা রাজনীতিকে কেন ঘৃণা করছে? কারণ নিকৃষ্টতর রাজনীতিকরা দুর্নীতির স্বর্গরাজ্য নির্মাণ করেছে; ছাত্র-যুব-জনতা তাই এই রাজনীতি থেকে নিজেদেরকে কোন না কোনভাবে দূরে রাখার চেষ্টা করছে। অথচ একটা সময় ছিলো, গণমাধ্যমকর্মীরা রাজনীতিকদের সততা নিয়ে-নীতি-আদর্শ নিয়ে লিখেছেন; এখন আর তা নিয়ে লেখা যায় না। নীতিবান রাজনীতিক তৈরির জন্য নিবেদিত থাকা প্রয়োজন সবাইকে। বিশেষ করে প্রশিক্ষিত সাংবাদিক ও সংবাদপত্র থাকলে নীতিবান রাজনীতিকদের নতুন চেষ্টা জাতি গঠনে ভূমিকা রাখতে পারে। আর তাই গণমাধ্যম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার বিকল্প নাই।

এতে প্রধান অতিথি ছিলেন অনলাইন প্রেস ইউনিটির উপদেষ্টা কথাশিল্পী নাজমুল হক। উদ্বোধন করেন অনলাইন প্রেস ইউনিটির উপদেষ্টা দৈনিক গণতদন্ত সম্পাদক মাহবুব উল আলম আব্বাসী। সভাপতিত্ব করেন অনলাইন প্রেস ইউনিটি ঢাকা মহানগর উত্তরের সভাপতি শাহজালাল উজ্জ্বল ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন অনলাইন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান কথাশিল্পী শান্তা ফারজানা, গোলাম মোস্তফা, সোনিয়া দেওয়ান প্রীতি, জিয়াউর রহমান জিয়া, হাসিবুল হক পুনম, জিএম শাওন, আবু বকর রতন ও ইসলাম উদ্দীন সরকার। সঞ্চালনা করেন অনলাইন প্রেস ইউনিটি ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক কৌশিক আহমেদ সোহাগ। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিশু সাহিত্যিক শিবু কান্তি দাস, অনলাইন প্রেস ইউনিটি ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক দীন ইসলাম, কবি বিমল সাহা, মো. আবদুল মালেক, মুক্তাদির ও হাবিবুর রহমান।

অন্যদিকে অনলাইন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান আজগর আলী মানিকের সভাপতিত্বে চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে কোরআনখানী ও দোয়ানুষ্ঠান। বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সভাপতি রতন বড়–য়া, ফুয়াদ হোসেন সবুজ প্রমুখ। বরিশালে বিশেষ আয়োজন করেন অনলাইন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান লোকমান হোসাঈন। ভোলায় অনলাইন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান কবি রিপন শান। চুয়াডাঙ্গায় অনলাইন প্রেস ইউনিটির সহ সাংগঠনিক সম্পাদক সাকিব হাসান প্রমুখ। এছাড়াও ঝালকাঠি, সিলেট, বগুড়া, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, সাতক্ষিরা ও সিরাজগঞ্জে জন্মদিন পালিত হয়।

Comments

comments