জামালপুরে আওয়ামী লীগের সভায় হট্টগোল: চেয়ার ভাংচুর, আহত ২০

0
106

জামালপুর প্রতিনিধি: জামালপুর সদরে আওয়ামী লীগের সভায় ব্যাপক হট্টগোলের ঘটনা ঘটে। এ সময় কয়েকশ চেয়ার ভাংচুর ও অন্তত ২০ জন আহতের ঘটনা ঘটে। রোববার সন্ধ্যায় সদর উপজেলার কৈডোলা শাহবাজপুর উচ্চ বিদ্যালয় মাঠে এই ঘটনা ঘটে। হট্টগোলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, মহান বিজয়ের মাসে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। রোববার দুপুরের এই সভা কৈডোলা শাহবাজপুর উচ্চ বিদ্যালয় মাঠে এই সভা শুরু হয় বিকাল তিনটায়।

শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার স্বপনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী, সৈয়দ আতিকুর রহমান ছানা, আশরাফ হোসেন তরফদার, মির্জা সাখাওয়াতুল আলম মনি, আমান উল্লাহ আকাশ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ শফিক গেন্দা, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান মুক্তা, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান স্বপন প্রমূখ।

বিকালে শুরু হওয়া এই সভা শেষ হয় সন্ধ্যায়। আলোচনা সভা উপলক্ষে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষ থেকে ভুড়িভোজের আয়োজন করে ইউনিয়ন আওয়ামী লীগ।

সভা শেষে অতিথিরা বিদায় হলে বিতরণ করা হয় গরুর মাংস দিয়ে রান্না করা দুপুরের মিল্লিভাত। মিল্লি ভাত না পেয়ে উপস্থিত আওয়ামী লীগের নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে কয়েক‘শ চেয়ার ভাংচুর ও চেয়ার ছুড়ে মারার ঘটনা ঘটে। এ সময় অন্তত ২০ জন আহত হবার ঘটনা ঘটেছে। তারা সকলেই স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী সাংবাদিকদের বলেন, মহান বিজয়ের মাস উপলক্ষে আয়োজিত আলোচনা সভার কার্যক্রম সন্ধ্যায় শেষ হয়। তখন কোনো ঘটনা ঘটেনি। অতিথিসহ তারা চলে যাবার পর খাবার না পেয়ে কিছু ঘটনা ঘটেছে বলে তিনি শুনেছেন।