মানিকগঞ্জে যোগদানের একদিন পর দুই ওসি প্রত্যাহারের নির্দেশ

0
221

মোহাম্মদ জহিরুল ইসলাম , মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : সদ্য যোগদানের একদিন পরই মানিকগঞ্জ সদর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম ও সিংগাইর থানার ওসি মো: আমিনুর রহমানকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রবিবার (১০ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে তাদের নিজ নিজ কর্মস্থল হতে প্রত্যাহারের জন্য মাননীয় কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে। একইসাথে তাদের স্থলে অভিজ্ঞ ও যোগ্য কর্মকর্তাদের পদায়নের প্রস্তাব নির্বাচন কমিশনে প্রেরণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পত্র প্রেরণ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে ব্রাহ্মণবাড়িয়ার ডিসিসহ কয়েকটি জেলার পুলিশ সুপার ও শ্রীপুর থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়।

জানা যায়, মানিকগঞ্জ সদর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম ও সিংগাইর থানার ওসি মো: আমিনুর রহমান দীর্ঘদিন ধরে মানিকগঞ্জের বিভিন্ন থানায় কর্মরত থাকার সুবাদে বিভিন্ন প্রার্থী ও নেতাকর্মীদের সাথে অতি পরিচিতি লাভ করে। আরেকটি সূত্র জানায়, যোগদানের পরই মানিকগঞ্জ সদর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম মানিকগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সাথে দেখা করে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। অপরদিকে সিংগাইর থানার ওসি মো: আমিনুর রহমান মানিকগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মমতাজ বেগমের সাথে দেখা করে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ফলে তাদের নিয়ে বিতর্ক সৃষ্টি হয়।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুজন সরকার বলেন, ওসিদের পদায়ন বা প্রত্যাহার নির্বাচন কমিশনের এখতিয়ার। এখানে আমাদের কোন কিছু করার নেই। দুই ওসি প্রত্যাহারের বিষয়টি শুনেছি। তবে এখনো অফিসিয়াল নির্দেশনা পাইনি।