অর্থনীতি

সিঙ্গারের এজিএম অনুষ্ঠিত, ৭৭% নগদ লভ্যাংশ অনুমোদন


পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ৪০তম বার্ষিক সাধারণ সভা বুধবার ( ১৩ মে) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর চেয়ারম্যান ডঃ ফাতিহ কামাল এবিচলিওলু সভার সভাপতিত্ব করেন।

সভায় উপস্থিত শেয়ারহোল্ডারগণ ২০১৯ সালের জন্য ৭৭% নগদ লভ্যাংশ এবং অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা হতে ২৫০ কোটি টাকায় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন করেন।

চেয়ারম্যান তার বক্তব্যে জানান, বিক্রয় এবং মুনাফার দিক দিয়ে ২০১৯ সাল ছিল সাফল্যের বছর। বিনিয়োগকারীদের জন্যেও তা সন্তোষজনক। ২০১৯ সালে বিক্রয় ১৪.২% বৃদ্ধি পেয়ে ১৫.৫ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে। কর পরবর্তী মুনাফা ১২% বৃদ্ধি পেয়ে ১ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে এবং সেই সাথে শেয়ারপ্রতি আয় বৃদ্ধি পেয়ে ১০.৪ টাকায় উন্নীত হয়েছে।

প্রথমবারের মতো সিঙ্গারের এজিএম কোভিড-১৯ মহামারির কারণে ডিজিটাল ফরম্যাটে অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান সদস্যগণকে ডিজিটাল ফরম্যাটে অনুষ্ঠিত এজিএম-এ অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।

উল্লেখযোগ্য সংখ্যক সদস্যগণ সভায় অংশগ্রহণ করেন। তারা কোম্পানির ভালো ফলাফলের জন্য ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং কোম্পানীর সমৃদ্ধির জন্য কিছু পরামর্শ প্রদান করেন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button