সুনামগঞ্জ ও ময়মনসিংহে জেলা প্রশাসককে বদলি

0
130

সুনামগঞ্জ ও ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) পদে পরিবর্তন এনেছে সরকার। শনিবার (২ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এই প্রথম দুই জেলায় এই পদে পরিবর্তন আনা হলো। এর আগে গতকাল শুক্রবার সারাদেশের ওসি ও ইউএনওদের বদলির নির্দেশ দিয়েছিল ইসি।

প্রজ্ঞাপনে বলা হয়, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীকে বদলি করে ময়মনসিংহের জেলা প্রশাসক করা হয়েছে। ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমানকে বদলি করে পাঠানো হয়েছে স্বাস্থ্য সেবা বিভাগে।

এছাড়া বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে সংযুক্ত উপসচিব মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীকে সুনামগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে বদলি করা হলো।

জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের সব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) পর্যায়ক্রমে বদলি করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল শুক্রবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব বরাবর এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে ইসি। দেশের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেয়ার পর ইউএনওদেরকে বদলির নির্দেশ দেয় ইসি।